আদিবাসী মেলায় “চুম্বন” নিয়ে বিতর্ক


মঙ্গলবার,১২/১২/২০১৭
373

নিজস্ব সংবাদদাতাঃ লিট্টিপাড়ার জেএমএম বিধায়ক সাইমন মারান্ডির উদ্যোগে অনুষ্ঠিত আদিবাসী মেলায় “চুম্বন প্রতিযোগিতা” নিয়ে শুরু হয়েছে বিতর্ক।পাকুড়ের লিট্টিপাড়ার ডুমারিয়া গ্রামের ঐ আদিবাসী মেলায় এবারই প্রথম চুম্বন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

‘‘ভেবেছিলাম কেউই শেষ পর্যন্ত এই ‘চুম্বন প্রতিযোগিতায়’ অংশ নেবেন না। তাই মেলার লিফলেটে এই প্রতিযোগিতার উল্লেখ করা হয়নি। গত কাল বিকেলে মেলায় মুখে মুখে এই প্রতিযোগিতার কথা প্রচার করা হয়। দেখা গেল ১৮ জোড়া প্রতিযোগী নাম লিখিয়েছেন।’’ বলছিলেন বিধায়ক সাইমন মারান্ডি।

“প্রতিযোগী নারী-পুরুষ জোড়া হবেন স্বামী-স্ত্রী এবং একই সঙ্গে চুম্বনরত অবস্থায় তাঁদের স্টার্টিং লাইন থেকে ফিনিশিং লাইনে পৌঁছতে হবে। যাঁরা আগে পৌঁছবেন তাঁরাই বিজয়ী হবেন।” এমন শর্তের ভিত্তিতে প্রতিযোগিতা শুরু হতেই অন্য সব আয়োজন ছেড়ে চুম্বন প্রতিযোগীতা দেখতে ভীড় জমান মেলায় আসা দর্শনার্থীরা। হাতে তালি দিয়ে প্রতিযোগীদের উৎসাহ দেওয়া পাশাপাশি অনেককে ভিডিও রেকর্ডিং করতেও দেখা যায়।

নব দম্পতিদের পাশাপাশি প্রৌঢ় দম্পতিদের ১৮ জোড়া প্রতিযোগী লড়াই করেন ৯০০,৭০০ ও ৫০০ টাকার যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কারের জন্য।

এদিকে “চুম্বন প্রতিযোগিতা” আদিবাসী সংস্কৃতি বিরোধী অভিযোগ করে পাকুরের জেলা বিজেপি সম্পাদক দেবীধান টু়ডু বলেন, “ওই বিধায়ক তাঁর এলাকায় আদিবাসীদের নূন্যতম পরিষেবাটুকুও দিতে পারেননি। সে দিক থেকে দৃষ্টি ঘোরাতেই এখন চমক দেওয়ার চেষ্টা করছেন।’’

যদিও সাইমন মারান্ডি এই বিতর্ক উড়িয়ে দিয়ে বলেছেন, ‘‘এই প্রতিযোগিতা আদিবাসীদের দাম্পত্য বন্ধনকে আরও দৃঢ় করবে।’’

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট