২৪ ঘণ্টার মধ্যে রাজধানী এক্সপ্রেসকে নয়া দিল্লিতে ফেরানোর পরিকল্পনা


শনিবার,১৬/১২/২০১৭
360

নিজস্ব সংবাদদাতাঃ ট্রেনের মেরামতি ও দেখভালের সময় কমিয়ে ২৪ ঘণ্টার মধ্যে রাজধানী এক্সপ্রেসকে নয়া দিল্লিতে ফেরানোর পরিকল্পনা করছে রেল। শনিবার রেলের ‘সম্পর্ক, সমন্বয় এবং সংবাদ’ অনুষ্ঠানে মন্ত্রী পীয়ূষ গোয়েলের কাছে রেল কর্তারা এই প্রস্তাব দেওয়ার পর গোটা বিষয়টির সম্ভাবনা খতিয়ে দেখছে রেলমন্ত্রক।

বর্তমানে সকাল ৮ – ১০টার মধ্যে সারা দেশ থেকে নয়া দিল্লি স্টেশনে ঢোকে রাজধানী এক্সপ্রেসগুলি। পরে বিকেলে একে একে গন্তব্যের উদ্দেশে রওনা দেয় ট্রেনগুলি। মাঝে প্রায় আট ঘণ্টা ধরে মেরামতি ও সাফাইয়ের কাজ করা হয়। সেই কাজ আধ ঘণ্টায় শেষ করে রাজধানী এক্সপ্রেসগুলিকে ফের গন্তব্যে রওনা করা যায় কি না তা খতিয়ে দেখছে রেল।

এদিন রেলমন্ত্রী বলেন, “রেলের ‌যাত্রী সুরক্ষায় একটি রেড ম্যাপ তৈরি করা হবে। আগামী ২০২২ সালকে সামনে রেখে রেলের কামরায় সিসিডিভি ও ইন্টারনেটের ব্যবস্থা করা হচ্ছে।”

উল্লেখ্য, কলকাতা থেকে দিল্লি প‌র্যন্ত হাইস্পিড ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। তার আগেই ‌যদি এক দিনে রাজধানীকে নয়া দিল্লিতে ফেরানো ‌যায় তাহলে ‌যাত্রীদের অনেক সময় বাঁচবে। পাশাপাশি দূরপাল্লার টিকিটের জন্য হাহাকার অনেকটাই কমবে বলে মনে করছেন রেল কর্তারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট