দুই শিশুর বুদ্ধিতে রক্ষা কোটি টাকার জ্বালানি


মঙ্গলবার,১৯/১২/২০১৭
343

আফনানঃ সকালে ক্ষেত থেকে বাড়ি ফেরার পথে রেললাইন ভাঙা দেখে দুই শিশু উপস্থিত বুদ্ধিতে নিজেদের ঠান্ডা নিবরণের লাল মাফলার উঁচিয়ে বিপদ সংকেত দেখায় দূর থেকে আসা তেলবাহী ট্রেনকে। আর শিশুদের এ সংকেত দেখে ভাঙা লাইন থেকে মাত্র কুড়ি মিটার দূরে ট্রেন থামায় চালক। তাতেই বড় রকমের দুর্ঘটনা থেকে বেঁচে গেলো তেলবাহী ট্রেন। একই সাথে রক্ষা পেলো ট্রেনে থাকা প্রায় কোটি টাকার জ্বালানি তেল।

সোমবার সকালে বাংলাদেশের রাজশাহী জেলার বাঘা উপজেলার আড়ানি স্টেশনের চারশ মিটার পূর্বে ঝিনা রেলগেটে বিপদ সংকেত দেখানো দুই শিশু হলো সিহাব হোসেন (৬) ও টিটন ইসলাম (৭) তার স্থানীয় ঝিনা সরকারি প্রাইমারি স্কুলের ছাত্র।

ঘটনার বর্ণনা দিয়ে আড়ানী স্টেশনের কর্মরত মাস্টার নয়ন আহম্মেদ জানান, তেলবাহী ট্রেনের চালক কেএম মহিউদ্দিন দুই শিশুর লাল মাফলার দিয়ে টাঙানো সতর্কীকরণ সিগন্যাল লক্ষ্য করেন। এরপর তিনি ট্রেন থামিয়ে দেন। এসময় ওই শিশুরা তাকে রেললাইন ভাঙা থাকার কথা জানায় ও দেখায়। পরে বিষয়টি রাজশাহীতে রেলওয়ের কন্ট্রোলের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তকর্তাদের জানানো হয়। তারা ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত করেন। ফলে দুই ঘণ্টা পরে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেন চালক কেএম মহিউদ্দিন জানায়, খুলনা থেকে রাজশাহীতে নিয়ে আসা হচ্ছিল তেল। পথে আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় লাইন ভাঙা দেখে সিহাব ও টিটোন নামের দুই ছেলে লাল মাফলার দিয়ে সিগন্যাল দেয়। প্রথমে ভাবলাম থামবো না, পরে ভাঙা স্থান থেকে ২০ মিটার দূরে ট্রেন থামিয়ে দেই। নেমে দেখি রেললাইন ভাঙা।

তেলবাহী ট্রেনের পরিচালক আরশেদ আলী জানান, হঠাৎ ট্রেন থামিয়ে দেওয়ার কারণে চালকের উপর ক্ষিপ্ত হয়ে উঠেছিলাম। পরে দেখি রেললাইন ভাঙা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট