ভাঙড়ে শেষ হল তিন দিন ব্যাপী কৃষি মেলা


শুক্রবার,২২/১২/২০১৭
442

সাদ্দাম হোসেন মিদ্দে, ভাঙড়: সারা রাজ্যে জেলায় জেলায় বিভিন্ন ব্লকে চলছে কৃষি মেলা।পর্যায়ক্রমে কোথাও শুরু আবার কোথাও শেষ। কৃষি প্রধান ভাঙড়ে শেষ হল কৃষি মেলা। ভাঙড়ের দুটি ব্লকে তিন দিন ধরে চলে এই মেলা।

১ নং ব্লকে মেলার উদ্বোধন করেন ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্যা। উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগণা জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ সাহজাহান বিশ্বাস ও জেলা পরিষদ সদস্য কাইজার আহমেদ। অন্য দিকে ২ নং ব্লকে মেলার উদ্বোধন করেন ভাঙড়ের প্রাক্তন বিধায়ক তথা বর্তমান পঞ্চায়েত সমিতির সভাপতি আরাবুল ইসলাম। উপস্থিত ছিলেন খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যান পালন দপ্তরের মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লা।

কৃষি প্রধান ভাঙড়ে মেলা কে ঘিরে কৃষক ভাই থেকে ছাত্র ছাত্রী সবার মধ্যে ব্যাপক উচ্ছাস লক্ষ করা যায়। মেলায় কৃষিজাত দ্রব্যের প্রদর্শনী সকলের মন জয় করে। পাশাপাশি কৃষি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেলা কে আর ও উপভোগ্য করে তোলে প্রশ্নোত্তর ও পায়েশ প্রতিযোগিতা।মেলার শেষ দিনে আগত সকল দর্শকদের জন্য খিচুড়ি ভোজের আয়োজন করা হয়।
প্রদর্শিত কৃষিজাত দ্রব্যের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধীকারি কৃষকদের পুরস্কিত করা হয়।প্রশ্নোত্তর এবং পায়েশ প্রতিযোগিতায়ও প্রথম তিনজন কে পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার পেয়ে একজন কৃষক বলেন কৃষকদের সাধারণত মাঠে আর হাটে সময় কাটে। উদয়াস্ত পরিশ্রম করে কৃষক ভাইরা অন্ন জোগালেও তাদের কোন সম্মান ছিলনা। তিনি আরও বলেন আজকে মাঠ ও হাটের গন্ডি পেরিয়ে মঞ্চ থেকে পুরস্কার পেয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে। এর জন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট