৪ মাস আগে নিখোঁজ হওয়া বিরোধী জোটের নেতাকে গ্রেফতার দেখালো পুলিশ


শনিবার,২৩/১২/২০১৭
467

আফনানঃ বাংলাদেশে বিরোধীজোটের এক নেতা প্রায় চারমাস ধরে নিখোঁজ থাকার পর, গতরাতে তাকে আটক করেছে সেদেশের পুলিশ। আটকৃত এমএম আমিনুর রহমান বিরোধী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরীকদল বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ জানান, গত রাতে ঢাকার শাহজাদপুর এলাকার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে তাকে আটকের পর গ্রেপ্তার দেখানো হয়েছে।

আমিনুর রহমানকে পুলিশ এমন এক সময় গ্রেফতার দেখালো যখন, গত চার দিনের মধ্যে তৃতীয় নিখোঁজ একজনের সন্ধান পাওয়া গেলো। যদিও বাংলাদেশে নিখোঁজ হওয়া বিরোধী নেতাকর্মীর তালিকা অনেক দীর্ঘ। যারা এখনো ফিরে আসেনি।

এর আগে ৬৯দিন নিখোঁজ থাকার পর বুধবার সাংবাদিক উৎপল দাসকে নারায়ণগঞ্জের ভুলতায় পাওয়া যায়। পরে ৪৪দিন নিখোঁজ থাকার পর গতকালই ফিরে এসেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডেপুটি কমিশনার শেখ নাজমুল আলম গণমাধ্যমকে জানিয়েছেন, গত রাতে হঠাৎ করে মি. রহমানের মোবাইল ফোন ‘অন’ দেখার পরই গোয়েন্দা পুলিশ তার মোবাইল ফোন ট্র্যাক করতে শুরু করে।

পুলিশ কর্মকর্তা মি. আলমের ভাষ্যমতে, রাত ১১টা ৪০এর দিকে আমিনুর রহমান একটি গাড়িতে করে এসে সুবাস্তু টাওয়ারের নামেন। এর আগেই তার মোবাইল ফোন ট্র্যাক করে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে আটক করে।

এরপর মি. রহমানকে একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ আদালতে পাঠালেও তার বিরুদ্ধে আগে কোন মামলা ছিল না বলে জানিয়েছেন ঐ গোয়েন্দা পুলিশ কর্মকর্তা। তিনি বলেন “আমরা গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠাচ্ছি, যাতে কোর্ট থেকে জামিন নিয়ে চলে যেতে পারে।”

এদিকে, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম জানিয়েছেন, আমিনুর রহমানের সঙ্গে ইতিমধ্যেই তার পরিবারের যোগাযোগ হয়েছে, তিনি সুস্থ আছেন।তবে, এখন মি. রহমানকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে হয়রানি করা হতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন মি. ইব্রাহিম।

উল্লেখ্য,গত ২৭শে আগস্ট রাতে নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজারে নিজের বাসায় যাবার জন্য রওনা হয়েছিলেন আমিনুর রহমান। এরপর থেকেই নিখোঁজ ছিলেন বিরোধী জোটের এই নেতা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট