স্মিথ প্রথম, দ্বিতীয় পূজারা, কোহলি চতুর্থ


রবিবার,৩১/১২/২০১৭
6374

আফনান: অ্যাশেজ সিরিজের চতুর্থ ম্যাচের ২য় ইংনিসে করা শতরানের মাধ্যমে ২০১৭ সালে, টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান করা খেলোয়াড়দের তালিকার শীর্ষ স্থানে উঠে আসলেন অস্ট্রিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ। ৭৬.৭৬ গড়ে ২০১৭ সালে ১,৩০৫ রান করেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। এ রানের মাইলফলক স্পর্শ করতে একটি দ্বিশতরান এবং ৬টি শতরানের সাহায্য নেন স্মিথ। এর আগে এক বছরে টেস্টে সর্বাধিক ৬টি শতরানের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ারই প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের। সেই রেকর্ড স্পর্শ করলেন স্মিথ। এছাড়াও টেস্টের ইতিহাসে টানা চার বছর ৭০-এর বেশি গড়ে ১,০০০-এর বেশি রান করার নজিরটিও গড়লেন স্টিভ স্মিথ

১১৪০ রান করে সর্বোচ্চ রান করা খেলোয়াড় তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান পূজারা।এরপর ১১২৮ রান নিয়ে এলগার তৃতীয় ও ১০৫৯ রান নিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি রয়েছেন তালিকার চতুর্থ স্থানে।

আর ১০৩১ রানে পঞ্চম স্থানে রয়েছেন ডিমুথ কারুণারত্নে।

এদিকে, অ্যাশেজের শেষ দিনের এই শতরানের মাধ্যমে তিনি টেস্টে দ্রুততম ২৩তম শতরান করা ব্যাটসম্যানদের তালিকায় কিংবদন্তী সচিন তেন্ডুলকর ও পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফকে টপকে গেলেন। ইউসুফ ও সচিন যথাক্রমে ১২২ ও ১২৩ ইনিংসে ২৩-তম শতরান করেছিলেন। সেখানে স্মিথ মাত্র ১১০টি ইনিংসেই ২৩-তম শতরান করেছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট