নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে পড়ল ঠান্ডা


শুক্রবার,০৫/০১/২০১৮
640

বাংলা একপ্রেস,প্রতিনিধি : অবশেষে নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে পড়ল ঠান্ডা । দক্ষিণবঙ্গ জুড়ে কনকনে শৈতপ্রবাহ চলেছে। আপাতত কোমরে কিছু জোর ফিরেছে শীতের। বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম । রাতের তাপমাত্রা নেমে এসেছে স্বাভাবিকের থেকে আরও নীচে।
সারা দিনই বয়েছে উত্তরের ঠান্ডা হাওয়া । রোদ গায়ে লাগেনি । রাজ্যের জেলাগুলিতেও একই চিত্র । আসানসোল, কোচবিহার, মালদহ, কৃষ্ণনগরের সর্বনিম্ন তাপমাত্রা বৃহস্পতিবার ১০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ছিল । শান্তিনিকেতনের তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস ।
আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদরা জানিয়েছেন, এখন কোনও ঘূর্ণাবর্ত কিংবা পশ্চিমী ঝঞ্ঝার আভাস নেই । আগামী কিছুদিন শীত জাঁকিয়ে পড়বে বলেই আশাবাদী তারা ।
শুক্রবার কলকাতা ও তার পাশ্ববর্তী অঞ্চলের আকাশ থাকবে প্রধানত পরিস্কার । বৃহস্পতিবার সকালেও কলকাতার আকাশ ছিল পরিস্কার । আবহাওয়াবিদরা জানান, এদিন রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী কম । সর্বনিম্ন, ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম । বাতাসে অপেক্ষিক আদ্রর্তার পরিমাণ ছিল সর্বোচ্চ ৬৮ শতাংশ । সর্বনিম্ন,৬৬ শতাংশ । গত চব্বিশ ঘন্টায় কলকাতা ও পাশ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয় নি ।
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট