সমারোহে পালিত হল বিবেক জন্মজয়ন্তী ও জাতীয় যুব দিবস


শনিবার,১৩/০১/২০১৮
964

সাদ্দাম হোসেন মিদ্দে, ভাঙড়: ১২ ই জানুয়ারি বিবেকানন্দের জন্ম দিবস সাড়া দেশে জাতীয় যুব দিবস হিসাবে পালন করা হল। তিনি ছিলেন যুব সমাজের জন্য আদর্শ ও অনুপ্রেরণা। তাই তার জন্ম দিনটাকে জাতীয় যুব দিবস হিসাবে পালন করা হয়। এবছর ছিল তাঁর ১৫৬ তম জন্মদিন।

সারা দেশের সঙ্গে এরাজ্যেও যথোচিত মর্যাদায় বিবেক জন্মজয়ন্তী পালন করা হয়। রাজ্য সরকারের উদ্যোগ ও অনুপ্রেরণায় রাজ্যের সমস্ত ব্লক ও পৌরসভা গুলিতে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে স্মরণ করা হয়।
ব্লকে ব্লকে আয়োজন করা হয় বিবেক চেতনা উৎসব বা ছাত্র যুব উৎসবের। ভাঙড় ২ নং ব্লকে বিবেক চেতনা উৎসবের সূচনা করেন প্রাক্তন বিধায়ক তথা বর্তমান পঞ্চায়েত সমিতির সভাপতি আরাবুল ইসলাম। উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির ভূমি কর্মাধ্যক্ষ মোমি্নুল ইসলাম, পঞ্চায়েত সমিতির সদস্য কাশেফুল করুব খাঁন প্রমুখ।

ভাঙড় ২ নং ব্লকের অডিটরিয়াম হলে বিবেকানন্দ ও যুব সমাজ এই বিষয়ের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অংশ গ্রহণ করেন এলাকার ছাত্র ছাত্রী ও বিশিষ্ট ব্যক্তিরা।তাঁরা তাঁদের বক্তৃতার মাধ্যমে তুলে ধরেন বর্তমান পরিস্থিতিতে বিবেকানন্দের নীতি ও আদর্শ অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে যুব সমাজের জন্য তাঁর আদর্শ অবশ্য অনুকরণীয়। বক্তারা আর ও বলেন যুব সমাজ হল দেশ তথা জাতির মেরুদণ্ড। তাই যুব সমাজ বিবেক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমাজ গঠণে অগ্রণী ভূমিকা পালন করতে পারে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট