রায়গাছিতে যুবকদের উদ্যোগে মাধ্যমিক পরীক্ষা প্রস্তুতি শিবির


রবিবার,১৪/০১/২০১৮
546

নিজস্ব প্রতিবেদক: রাজারহাটের রায়গাছিতে ২০১৮ সালের প্রায় শতাধিক মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে এক প্রস্তুতি শিবিরের আয়োজন করেছেন স্থানীয় যুবকরা। শুক্রবার শুরু হওয়া তিনদিনব্যাপী শিবিরটি শেষ হবে রোববার। যুবকদেরকে সার্বিকভাবে সহযোগিতায় রয়েছে বিধান শিশু উদ্যান।

প্রস্তুতি শিবিরের দ্বিতীয় দিন শনিবার রায়গাছি হাই স্কুলে আয়োজক কমিটির অন্যতম নাসির উদ্দিনের সঞ্চালনায় ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা ও পাঠদান করেন নাইমুল হক, উজ্জ্বল বন্দোপাধধায়, অপুর্ব কুনডু, বিশ্বজিৎ দে প্রমুখ।

সঞ্চালক নাসির উদ্দিন বলেন, একমাত্র শিক্ষাই পারে সমাজের সমস্ত অন্ধকার দূর করে আলোর সমাজ গড়তে। সেই লক্ষ্যকে সামনে রেখেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

বিধান শিশু উদ্যানের কার্যনির্বাহী সম্পাদক নাইমুল হক বলেন, অতুল্য ঘোষ এই বিধান শিশু উদ্যান প্রতিষ্ঠা করেছিলেন শিক্ষায় পিছিয়ে পড়া ছেলে মেয়েদের সহায়তা এবং শিক্ষার্থীদের সাংস্কৃতিক ও নৈতিক অবক্ষয় দূর করার পরিকল্পনা নিয়ে। তার ধারাবাহিকতায় বিধান শিশু উদ্যান মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে এই প্রস্তুতি শিবিরের আয়োজন। একইসাথে আমরা প্রায় চার হাজার মানুষকে বিনা পয়সায় সাংস্কৃতিক ও ক্রিড়া প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। আমাদের রয়েছে ফ্রি বিদেশি ভাষা প্রশিক্ষণ কেন্দ্র। প্রত্যন্ত গ্রামের মেধাবী গরীব পড়ুয়াদের সহায়তা করাই আমাদের লক্ষ্য।

প্রস্তুতি শিবিরে অংশ নেওয়া রোহান্ডা হাই স্কুলের পড়ুয়া রুহুল হাসান বলেন ‘এখান থেকে আমরা নতুন কিছু কৌশল জানতে পারছি যা পরীক্ষায় কাজে লাগবে।’

রায়গাছি স্কুলের পড়ুয়া সোহানা খাতুন বলেন ‘ আমাদের কনফিডেন্স বেড়ে গেলো,আশা করি পরীক্ষায় ভালো করবো, রাজ্যজুড়ে সরকারের পক্ষ থেকেও এমন উদ্যোগ নিলে অনেক ভালো হবে।’

এছাড়াও প্রস্তুতি শিবির বাস্তবায়নে সহায়তা করেছেন মিজানুর ইসলাম, শুভ্রজিৎ পাল, শাহরুখ সহ রাইগাছির যুবকবৃন্দ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট