কিংবদন্তী অভিনেতা শম্ভু ভট্টাচার্য জীবনাবসান


রবিবার,২৮/০১/২০১৮
1095

শুভ বিশ্বাস:

গতকাল সন্ধে ৭.৩০টা নাগাদ বাগবাজারের একটি নার্সিংহোমে মৃত্যু হয় তাঁর। বর্ষীয়াণ এই অভিনেতা এ মাসেই ৮৩ বছরে পা দিয়েছিলেন। বার্ধক্যজনিত কারণেই মৃত্যু বলে জানিয়েছে তাঁর পরিবার।শম্ভুবাবু বিখ্যাত ছিলেন তাঁর অসামান্য সুগঠিত শরীরী উপস্থিতির কারণে।

সেই কারণেই অনেক সময়ে তাঁকে আবির্ভূত হতে হয়েছে পুলিশের চরিত্রে, ডাকাতের ভূমিকায়। পুলিশ কিংবা ডাকাত সর্দার শম্ভুবাবু দুই ভূমিকাতেই ছিলেন দারুণ সাবলীল।বয়সের সঙ্গে সঙ্গে কমে এসেছিল অভিনয়। কিন্তু পরিচালকদের তরফে তাঁর প্রতি আগ্রহ কমেনি। ২০০৩ সালে অভিজিৎ চৌধুরী পরিচালিত ‘পাতালঘর’ ছবিতে তাঁকে আবার পাওয়া গিয়ছিল ডাকাত সর্দারের ভূমিকায়।একসময় বাংলা ছবির দাপুটে খলনায়ক ছিলেন শম্ভুবাবু।

সন্ন্যাসী রাজা, অমানুষ, চারমূর্তি, গুপী বাঘা ফিরে এল সহ অনেক ছবিতে অভিনয় করেছেন তিনি। তাঁর শেষ অভিনয় ২০০৩ সালে চুড়িওয়ালা ছবিতে।একসময় বাংলা ছবির দাপুটে খলনায়ক ছিলেন শম্ভুবাবু। সন্ন্যাসী রাজা, অমানুষ, চারমূর্তি, গুপী বাঘা ফিরে এল সহ অনেক ছবিতে অভিনয় করেছেন তিনি। তাঁর শেষ অভিনয় ২০০৩ সালে চুড়িওয়ালা ছবিতে।তার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা টলিউড।  খলনায়ক এর ভুমিকায় তিনি সহজেই নজর কেড়েছিলেন দর্শকদের।

অসামান্য সুগঠিত শরীরী উপস্থিতির কারণে তিনি ছিলেন চর্চার বিষয় ।এক সময় বাংলার দাপুটে অভিনেতাদের মধ্য তিনি ছিলেন অন্যতম। বাংলা ছবির স্বর্ণযুগে অসংখ্য সিনেমায় শম্ভুবাবুর উপস্থিতি ছিল অনিবার্য। খলনায়কের পাশাপাশি তিনি ছিলেন দক্ষ কমেডিয়ানও।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট