রায়গঞ্জ ফিরিয়ে দিল নির্ভয়া কান্ডের স্মৃতি:


মঙ্গলবার,২০/০২/২০১৮
943

সুস্মিতা সরকার, বাংলা এক্সপ্রেস:    না দিল্লি কিংবা মুম্বাই নয়, বাংলাতেই ঘটে গেল হার হিম করা ঘটনা না ফিরিয়ে আনলো নির্ভয়া কান্ডের ভয়ঙ্কর স্মৃতিকে। নির্ভয়ার মত ই পাশবিক অত‍্যাচারের শিকার হলেন দক্ষিণ দিনাজপুরের এক আদিবাসী সম্প্রদায়ের এক তরুণী। প্রথমে গনধর্ষন করা হয় বছর তিরিশের ওই তরুণীকে, তারপর ধাতব কোনো বস্তু ঢুকিয়ে কার্যত তার যৌনাঙ্গ ছিঁড়েখুঁড়ে নেওয়া হয়। শরীর থেকে বেরিয়ে আসে কিছু অংশ।
          রবিবার গভীর গভীর রাতে দক্ষিণ দিনাজপুরের কুলমন্ডি থানা এলাকা থেকে তাকে অচেতন অবস্থাতেই উদ্ধার করে স্থানীয় স্থানীয় কিছু বাসিন্দা তৎক্ষণাৎ তাকে রায়গঞ্জ সুপার স্পেশাললিটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে অপারেশন করে প্রথমে তার শরীর থেকে বেরিয়ে আসা অংশটিকে কেটে বাদ দেন চিকিৎসকরা।  এরপর অবস্থার আরও অবনতি ঘটলে তাকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয় এবং পুনরায় অস্ত্রোপচার করা হয়। মালদহ মেডিক্যাল সুপার বলেন,” অস্ত্রোপচার সফল হয়েছে ঠিকই, কিন্তু মহিলার শারীরিক অবস্থা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।”
       শিবরাত্রি উপলক্ষে এলাকায় একটি মেলা বসে, সেখান থেকেই দুষ্কৃতীরা ওই তরুণীকে তুলে নিয়ে আসে বলে পুলিশের ধারণা। প্রাথমিক তদন্তে মোট আটজন ছিল বলেই অনুমান। এদিকে ক্রমাগত আদিবাসী সম্প্রদায়ের মেয়েদের উপর ধর্ষন, শ্লীলতাহানির মত ঘটনা বেড়েই চলেছে প্রতিনিয়ত, এই নিয়ে রীতিমত রণক্ষেত্রের আকার নিয়েছে আদিবাসী সংগঠনগুলি। একদিন পরেই দক্ষিণ দিনাজপুরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এই মুহূর্তে পুলিশের ছোট থেকে বড় কর্তারা কেউ কোনো উত্তর দিতে নারাজ। পরিস্থিতি কোন দিকে মোড় নেবে তা সময়ই বলবে।
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট