চলে গেলেন শ্রীদেবী, শোকস্তব্ধ বি-টাউন:


রবিবার,২৫/০২/২০১৮
1084

বাংলা এক্সপ্রেস:   ভারতীয় চলচ্চিত্রের সুপার স্টার অভিনেত্রী শ্রীদেবী প্রয়াত হলেন। দুবাইয়ে পারিবারিক একটি বিবাহ অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলেন। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে রাত ১১টায় জীবনের কাছে হার মানেন তিনি । তাঁর বয়স হয়েছিল মাত্র 54 বছর।
    ১৩ আগষ্ট ১৯৬৩সালে তাঁর জন্ম হয়। চার বছর বয়স থেকে অভিনয় শুরু করেন তিনি, ১৯৭৫ সালে “জুলি” ছবিতে প্রথম শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন। ১৯৭৮ সালে “সোলয়া সাওয়ান্” এর মাধ্যমে প্রথম তাঁর বড়পর্দায় আত্মপ্রকাশ। খুদাগওয়া, চালবাজ, জুদাই, চাঁদনী, মিস্টার ইন্ডিয়া, নাগিনা, লমহে, ইংলিশ ভিংলিশ এর মত  ১২৫টির ও বেশি হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি। এছাড়াও তামিল, তেলুগু, মালয়ালম, কান্নাঠা আর হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। বলিউডের হাতে গোনা কয়েকজন অভিনেত্রীর একজন বলে তাঁকে মনে করা হত, যাঁরা নায়কের সাহায্য ছাড়াই ব্যবসা-সফল চলচ্চিত্র উপহার দিতে পারতেন।সর্বশেষ ২০১৭ সালে “মম” ছবিতে তাঁকে মুখ‍্য চরিত্রে অভিনয় করতে দেখা যায়। ২০১৩ সালে তাঁকে পদ্মশ্রী সম্মাননা প্রদান করেন ভারত সরকার।
         মৃত্যুর সময় স্বামী বনি কাপুর ও কন্যা খুশি তাঁর সঙ্গে ছিলেন। অন্তিম সৎকরের জন্য তাঁর দেহ মুম্বাই তে নিয়ে আসা হবে। দুঃখ প্রকাশ করেছেন বলিউডের প্রায় সকলেই, অনেকের মতে শ্রীদেবী যে নেই তা যেন বিশ্বাসই হচ্ছে না।
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট