আন্তর্জাতিক মানবাধিকার পরিষদের জেলা অফিস প্রাঙ্গণে এক বর্ণাঢ্য অনুষ্ঠান


শুক্রবার,০৯/০৩/২০১৮

নিজস্ব সংবাদদাতা: 
আন্তর্জাতিক মানবাধিকার পরিষদের উত্তর চব্বিশ পরগনা জেলা কমিটির পরিচালনায় হাবড়া থানার অন্তর্গত ইছাপুর চৌমাথায় আন্তর্জাতিক মানবাধিকার পরিষদের জেলা অফিস প্রাঙ্গণে এক বর্ণাঢ্য অনুষ্ঠান উজ্জাপিত হয় । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরষ্কার প্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক ডঃ নিরাঞ্চন বন্দোপাধ্যায়, হাবড়া থানার ইন্সপেক্টর ইনচার্জ শ্রী মৈনাক ব্যানার্জি, এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় স্তরের খেলোয়াড় যোগা শিক্ষক প্রদীপ বিশ্বাস, জেলা স্তরের অঙ্কন প্রতিযোগিতায় স্থানাধিকারী শিক্ষিকা সাবানা ইয়াসমিন এবং এলাকার স্কুলের বিশিষ্ট শিক্ষক শিক্ষিকারা ও কলকাতা মাড়োয়ারি হাসপাতালের চিকিৎসকরা।
এই অনুষ্ঠানে বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের পাশাপাশি  ছাত্রছাত্রীদের বসে আঁকা প্রতিযোগিতা, গনিত প্রতিযোগিতা ও ক্যুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রায় চারশো জন ছাত্রছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ও প্রায় তিনশো পেসেন্ট চক্ষু পরীক্ষা শিবিরে চক্ষু পরীক্ষা করান । সংগঠনের জেলা পরিচালক মারুফ হোসেন জানান আধুনিক প্রযুক্তির ব্যবহারে হারিয়ে যাচ্ছে শৈশবের সময়, তাই দরকার খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সব কিছুর উদ্ধে মানবতা, জাতি, বর্ণ নির্বিশেষে সকল মানুষের পাশে দাঁড়ানোই মানবতা।
সংগঠনের সহকারী পরিচালক মাসুদুর রহমান জানান সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে একে অপরকে সাথে মেলবন্ধন হয়ে এগিয়ে চলাই মানবতা। এই অনুষ্ঠানে আয়োজনের মধ্য দিয়ে আধুনিক প্রজন্মের ছাত্রছাত্রীদের মধ্যে সমাজ সচেতন ও সঠিক পথে চলা এবং মানবাধিকার নিয়ে বার্তা দেয়া হয়। বিশিষ্ট ব্যাক্তিরা মানবাধিকার নিয়ে আলোচনা করেন।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট