কলামন্থন আকাদেমি অব ফাইন আর্টস এর উদ্যোগে বসন্ত উৎসব


সোমবার,১২/০৩/২০১৮
1436

সাদ্দাম হোসেন মিদ্দে, ভাঙড়:

ভাঙড় মানেই যেন রাজনৈতিক হিংসা আর গোষ্ঠী কোন্দল। বারবার শিরোনামে উঠে আসে অশান্ত এলাকা হিসাবে। কিন্তু সাধারণ মানুষ ও ও গুণিজনেরা এক অন্য ভাঙড় গড়তে চায়।

সাম্প্রতিক সময়ে পাওয়ার গ্রিডকে কেন্দ্র করে ভাঙড় লাগাতার উঠে এসেছে শিরোনামে। শাসক আর আন্দোলনকারী দের সভা পাল্টা সভায় সরগরম হতে দেখা গেছে এলাকা। এমন উত্তপ্ত পরিবেশের মধ্যেই গত ২৫-২৮ ফেব্রুয়ারি ভাঙড় কলেজ মাঠে সফলভাবে অনুষ্ঠিত হয় প্রথম বারের জন্য বইমেলা। প্র‌শাসনিক ও বিশিষ্ট ব্যাক্তিদের প্রচেষ্টায় বইমেলা এলাকায় সাড়া ফেলেছিল যথেষ্ঠ।

বইমেলা শেষ হতেই রবিবার শুরু হল ভাঙড় বসন্ত উৎসবের।কলামন্থন আকাদেমি অব ফাইন আর্টস এর উদ্যোগে ভাঙড় জাগ্রত সংঘের মাঠে চলবে এই উৎসব।উৎসবে একে অপরে রঙের খেলায় মেতে ওঠেন। স্কুল পড়ুয়া থেকে গৃহিণী, কচি -কাঁচা থেকে বয়স্ক ব্যাক্তি সব শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

বসন্ত উৎসবের অনুষ্ঠানের ডালি সাজানো থাকবে নাচ-গান ও কবিতায়। এই অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্য উপস্থিত ছিলেন সাহিত্যিক ফারুক আহমেদ, জেলা পরিষদ সদস্য কাইজার আহমেদ,সমাজসেবি আমিরুল ইসলাম প্রমুখ।

আয়োজক কমিটির পক্ষে কলামন্থন আকাদেমি অব ফাইন আর্টস এর ডাইরেক্টর সঙ্গীত শিল্পী সুমন দাস বলেন শান্তি ও সম্প্রৃতির বার্তা দিতে বিগত কয়েক বছর ধরে আমরা বসন্ত উৎসব করে আসছি। তবে এবছরে খুব বড় আকারে হচ্ছে এই উৎসব।সাধারণ মানুষ এই ধরণের উৎসবে ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে বোঝাতে চাইছেন শান্তিপূর্ণ ভাঙড় দেখতে চায় তারা।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট