নিদাহাস টি-২০ ট্রফির ফাইনালে বাংলাদেশ


শনিবার,১৭/০৩/২০১৮
1011

সাদ্দাম হোসেন মিদ্দে:
১৬ মার্চ, কলম্ব:শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাটিতে পরাজিত করে নিদাহাস টি-২০ ট্রফির ফাইনালে উঠল বাংলাদেশ। উল্লেখ্য শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত হয় নিদাহাস টি-২০ ট্রফির।শ্রীলঙ্কা ছাড়া এই টুর্নামেন্টের বাকি দুটি দল হল ভারত ও বাংলাদেশ।
বাংলাদেশকে ১৭ রানে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে ভারত। আর আজ আয়োজক শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠার ছাড়পত্র পেয়ে গেল বাংলাদেশও।
কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুদ্রা নিক্ষাপনে জয়লাভ করে বাংলাদেশ শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কা বাহিনী ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করতে সক্ষম হয়।
১৬০ রানের জয়ের লক্ষে খেলতে নামে টিম টাইগার বাহিনী।শ্বাসরুদ্ধকর এই ম্যাচে শেষ ২ বলে বাংলাদেশের প্রয়োজন পড়ে ৬ রানের। তখন স্টাইক প্রান্তে বহু ম্যাচ জয়ের নায়ক মাহমুদুল্লা রিয়াজ।অপর প্রান্তে বল হাতে ইসুরু উদানা। কে হবে আজকের নায়ক?শেষ অবধি ২০ ওভারের পঞ্চম বলকে হাওয়ায় ভাসিয়ে গ্যালারিতে পাঠালেন রিয়াজ। বাংলাদেশের দর্শকরা গর্জে উঠলেন জয়ের আনন্দে।আবারও নায়ক থেকে মহানায়ক হয়ে গেলেন মাহমুদ উল্লাহ। ১ বল ও ২ উইকেট হাতে রেখে ঐতিহাসিক জয় পেল বাংলাদেশ।
শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ করেন কুশল জনিথ পরেরা। ৪০ বলে তিনি করেন ৬১ রান। ৩৭ বল খেলে ৫৮ রান করেন থিসারা পরেরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট তুলেনেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। শাকিব, রুবেল মেহেদি হাসান ও সৌম্য সরকার যথাক্রমে ১ টি করে উইকেট তুলে নেন।
টাইগার ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার তামিম ইকবাল সর্বোচ্চ ৫০ রান করেন ৪২ বল খেলে। মাহমুদুল্লা রিয়াজ মাত্র ১৮ বলে ৪৩ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন। ২৫ বলে ২৮ রান করেন এই টুর্নামেন্টের টপফর্মে থাকা মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন পরেরা। জীবন মেন্ডিস ,ইসুরু উদানা, ধনুশ্কা গুনাথিলেকে ও আমিলা আপোনসো একটি করে উইকেট লাভ করেন।
সংক্ষিপ্ত স্কোর:শ্রীলঙ্কা ১৫৯/৭ ২০ ওভার
ব্যাটসম্যান:
ধনুশ্কা গুনাথিলেকে ৪(৭)
কুশল মেন্ডিস ১১(১৪)
কুশল জনিথ পরেরা ৬১(৪০)
উপুল থরাঙ্গা ৫(৫)
দাশুন শানাকা ০(১)
জীবন মেন্ডিস ৩(১১)
থিসরা পরেরা ৫৮(৩৭)
ইসুরু উদানা ৭(৪)
বোলার:
পরের ২(৪)
আমিলা আপোনসো ১(৩)
ধনুশ্কা গুনাথিলেকে ১(৩)
জীবন মেন্ডিস ১(৪)
ইসুরু উদানা ১(২.৫)
সংক্ষিপ্ত স্কোর:বাংলাদেশ ১৬০/৮ ১৯.৫ ওভার
ব্যাটসম্যান:
তামিম ইকবাল ৫০(৪২)
এল দাস ০(৩)
সাব্বির রহমান ১৩(৮)
মুশফিকুর রহিম ২৮(২৫)
সৌম্য সরকার ১০(১১)
মাহমুদুল্লা রিয়াদ ৪৩(১৮)
শাকিব আল হাসান ৭(‌৯)
মেহেদি হাসান ০(১)
মুস্তাফিজুর রহমান(২)
বোলার:
শাকিব আল হাসান ১(২)
রুবেল হোসেন ১(৪)
মুস্তাফিজুর রহমান ২(৪)
মেহেদি হাসান ১(৪)
সৌম্য সরকার ১(২)
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট