এলাকাবাসিদের কথা মাথায় রেখে পুরসভার অভিনব উদ্যোগ


বৃহস্পতিবার,২২/০৩/২০১৮
416

দক্ষিণ দিনাজপুরঃ
 এলাকাবাসিদের নানান সুবিধার্থের লক্ষ্যে নিজস্ব অ্যাপস তৈরী করতে চলেছে গঙ্গারামপুর পুরসভা। তৃণমূল কংগ্রেস পরিচালিত এই পুরসভা ইতিমধ্যেই উন্নয়নের ব্যাপারে প্রশংসিত হয়েছে এলাকার মানুষের কাছে। পুরসভার কাজকর্ম সম্পর্কে মানুষের কাছে স্বচ্ছতা বজায় রাখতে শীঘ্রই পোর্টাল ও অ্যাপস চালু করবে।

গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র এবিষয়ে জানিয়েছেন যে ২০১৫ সালে এই পুরসভার দায়িত্ব নেওয়ার পর এলাকার ১৮টি ওয়ার্ডেরই রাস্তাঘাট নির্মাণ ও জল নিকাশি নালার ব্যবস্থার করেছেন। শুধু তাই নয় নাগরিক স্বাচ্ছন্দ্যের ব্যাপারেও সদাসতর্ক দৃষ্টি রেখেছেন। সেই সঙ্গে সরকারের সমস্ত প্রকল্পের সুবিধা যাতে সকলেই পান সেই দিকটাও সুনিশ্চিত করেছেন। যা বাম আমলে এলাকার মানুষের কাছে ছিল অলীক স্বপ্ন।

পুরসভার কাজ কর্ম ও ভবিষ্যৎ পরিকল্পনা সহ যাবতীয় দিক মানুষের নখের আগায় তুলে ধরতে আগামী এপ্রিল মাস থেকেই একটি অ্যাপস চালু করতে চলেছেন তারা। যাতে যে কেউই স্মার্ট ফোনের মাধ্যমে সেই অ্যাপসে ঢুকে ট্যাক্স প্রদান থেকে শুরু করে সরকারি প্রকল্পের জন্য আবেদন করতে পারেন। শুধু তাই নয়, পুরসভার কাজকর্মে কোথাও অনিয়ম বা দুর্নীতির কোন কিছু নজরে এলে নাগরিকরা অ্যাপসের মাধ্যমে সরাসরি অভিযোগও জানাতে পারবেন বলে জানিয়েছেন চেয়ারম্যান প্রশান্ত মিত্র।
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট