গ্রাম বাংলার সুপ্ত সঙ্গীত প্রতিভা কে প্রকাশ করবার উদ্দেশ্যে বসিরহাট সেনকো গোল্ড এন্ড ডায়মন্ড ব্যবস্থা করেছে “সঙ্গীতের মহারণ”


সোমবার,২৬/০৩/২০১৮
1596

বাংলা এক্সপ্রেস:

ইংরেজি সং মানে গান, আর গান মানে গীত। এই দুটি একসাথে মিলে হয় সংগীত। সংগীত সর্ম্পকে এমন একটি প্রবাদ জনপ্রিয়। সংগীত বা গান মানুষের আবেগের সঙ্গে মিশে। বলা হয় গান ছাড়া মানুষ চলতে পারে না। তাই সময় জায়গা বুঝে গুন গুন করতে দেখতে পাওয়া যাবে এমন অসংখ্য মানুষের। ভালোবেসে, নিজের অজান্তে, বা একরকম পেশাদারিত্ব নিয়ে অনেকে সঙ্গীত নিয়ে মেতে আছে।

বর্তমানে টেলিভিশন বা সোশ্যাল মিডিয়াতে সঙ্গীতের উপর বিভিন্ন রিয়েলিটি শো দেখে অভিভাবক দের মধ্যে চল এসছে নিজেদের ছেলে মেয়েদের সঙ্গীতের প্রতি মনোনিবেশ করাতে। ফলে গ্রাম বাংলার বাউল, ভাটিয়ালি, লোক সঙ্গীত বা আধুনিক গানের চর্চা বর্তমানে বহুজনবিধ। তা সত্ত্বেও এমনও অনেক সুপ্ত প্রতিভা আছে যাদের যথাযথ প্রকাশ হয় না। সেই কারণে গ্রাম বাংলার সুপ্ত সঙ্গীত প্রতিভা কে প্রকাশ করবার উদ্দেশ্যে বসিরহাট সেনকো গোল্ড এন্ড ডায়মন্ড ব্যবস্থা করেছে সঙ্গীতের মহারণের।

যেখানে শুধুমাত্র বসিরহাট নয় বিভিন্ন জেলা থেকে আগত প্রায় ২০০ জন প্রতিযোগী দের নিয়ে একটি সঙ্গীত প্রতিযোগিতা হবে। যার অডিশন ও চুড়ান্ত ফাইলানিস্ট নির্বাচন ইতিমধ্যে শেষ হয়েছে। খুব তাড়াতাড়ি ফাইনাল হবে। একটি নির্দিষ্ট সময় ধরে তাদের গ্রুমিং, সঙ্গীতের প্রফেশনাল ট্রেনিং এবং অবশ্যই বিশেষ সাম্মানিক এর ব্যবস্থা করা হয়েছে। যা প্রতিযোগিদের সঙ্গীদের প্রতি আলাদা ভাবানুরাগের রসদ যোগাবে বলে মনে করছে আয়াজোক বসিরহাট সেনকো গোল্ড এন্ড ডায়মন্ড কর্তৃপক্ষ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট