ফোন রিভিউ – ভিভো V9


শুক্রবার,৩০/০৩/২০১৮
3153

রাজু আলম:

ফোনটির রিভিউ করার আগে দেখে নেওয়া যাক ফোনটির কনফিগারেশন। ফোনটিতে আছে ৬.৩ ইঞ্চি Full HD ডিসপ্লে , স্নাপদ্রাগন কুয়াটকর প্রসেসর, ৪ জিবি RAM, ৬৪ জিবি স্পেস, যা মেমোরি কার্ড স্লটে বাড়ানো যেতে পারে, ব্যাটারি ৩২৬০ mAh , রিয়ের ক্যামেরা ১৬ মেগাপিক্সচেল + ৫ মেগাপিক্সচেল এবং সামনের ক্যামেরা এর জন ২৪ মেগাপিক্সচেল ব্যবহার করা হয়েছে । ফোনটির পিছনে আছে ফিঙ্গের প্রিন্ট স্ক্যানার । ফোনটির আর একটি বিশেষত্ব হোল ফোনটিতে আছে “ফেস আনলকার সিস্টেম” ।

ফোনটির ডিজাইন আনেক টাই অ্যাপেল iPhone ১০ এর থেকে কপি করা । যারা অ্যাপেল iPhone ১০ কিনতে চাইছেন কিন্ত বাজেট কম এবং যারা সেলফি ভালোবাসেন তারা এই ফোনটি কিনতে পারেন ।

ফোনটিতে ৪ জিবি RAM এর কথা বলা হয়েছে , যেটি DDR3 , না হয়ে DDR4 হোলে ভাল হতো । ফোনটিতে ৩২৬০ mAh ব্যাটারি ব্যবহার হলেও তাতে ফাস্ট চারজিং এর আপসান নাই । সবচেয়ে বড় কথা , যেটা আমাকে অবাক করেছে, ফোনটির ডিজাইন পুরাটাই প্লাসটিক এর । এছাড়া ফোনটিতে কানেক্টিভিটির জন্য  মাইক্রো এইচডি পোর্ট ব্যাবহার করা হয়েছে , যেখানে Type C বাবহার হোলে ভাল হতো ।

তবে যারা সেলফি নিতে ভালোবাসেন তাদের জন্য ফোনটি আদর্শ, এর ২৪ মেগাপিক্সচেল ক্যামেরা খুব সুন্দর সেলফি তুলতে সক্ষম । ভিভো V ৯ পুরপুরি ভাবে অ্যাপেল iPhone ১০ কে অনুকরন করার চেষ্টা করেছে । ভিভো ফোনটির দাম রেখেছে ২২৯৯০ টাকা, যা আমার মতে ১২০০০ থেকে ১৫০০০ মধ্যে হোলে ভাল হতো ।

 

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট