উঠতি যুবকদের হাত গড়া হেল্পিং হ্যান্ডসের অভিনব উদ্যোগ হাসি ফোটালো কয়েকশো শিশুর মুখে


শনিবার,৩১/০৩/২০১৮
503

দক্ষিণ দিনাজপুরঃ

দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পুরসভার বড়াইল এলাকায় বহুপুরোনো এক আশ্রমে প্রায় শতাধিক গরীব ও দুঃস্থ পরিবারের ছেলে মেয়েরা পড়াশোনা ও খেলাধুলোর মাধ্যমে বড়ো হয়ে উঠছে। আর এবার সেই ছেলে মেয়েদের মুখে হাসি ফোটাতে সাহায্যের হাত বাড়িয়ে দিল এলাকার একদল উঠতি যুবকরা। তারা কোনোরকম কারো সাথে আপোষ না করে রাজনৈতিক রঙকে দুরে সরিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিল ঊক্ত আশ্রমের ছেলেমেয়েদের জন্য। এরকম একটি অভিনব উদ্যোগে খুশি এলাকাবাসি সহ বিশিষ্টরা। শুক্রবার দুপুরে আশ্রমের শতাধিক ছেলে মেয়েরা গরম ভাত পাপড় ভাঁজা আর মাংস পেয়ে পেট পুরে খেলো।

পাশাপাশি এদিন ওদের হাতে নতুন জামাকাপড় তুলে দেয় হেল্পিং হ্যান্ডস নামে একটি সমাজসেবার দল। এই গর্বিত কর্মকান্ডে উপস্থিত ছিলেন সায়ন্তন মন্ডল, সন্দীপন সরকার, নন্দিনী সিংহ,সৌরভ বুবাই শীল, অরিন্দম মহন্ত সহ অন্যান্যরা।এবিষয়ে দলের প্রধান উদ্যোগক্তা সায়ন্তন মন্ডল ও সন্দীপক সরকার বলেন, বহুদিনের ইচ্ছা ছিল দুঃস্থ মানুষ আর শিশুদের জন্য কিছু করা তাদের সাহায্য করা। কিন্তু আমরা বেকার যুবকরা সবাই কলেজ বা বিশ্ববিদ্যালয়ের গন্ডি পার করে বসে আছি তাই সাহায্যের ইচ্ছা থাকলেও বাদ সাধে অর্থ।

আজ এই কাজের জন্য এলাকার কিছু বিশিষ্ট ব্যাক্তিদের সাহায্যে আমাদের কাজটি সফল হয়েছে। তাদের ধন্যবাদ জানাই। পাশাপাশি এবারের ভয়াবহ বন্যা পরিস্থিতিতেও আমরা সাধ্য মতন অনেককে সাহায্য করেছি। সত্যি বলতে কি সংবাদমাধ্যমের প্রচারের মাধ্যমে পাব্লিসিটি বা নিজেদের নাম বহিঃপ্রকাশের জন্য নয় ওদের মুখের হাসি ফোটানোয় যে আত্ম আনন্দ পেলাম তার জন্যই করছি আসলে কাউকে সাহায্য করার আনন্দের মতন আর কিছু হয়না।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট