সাংবাদিকদের পেনশন প্রকল্পের সরকারি বিজ্ঞপ্তি জারি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুর্নিশ


শনিবার,৩১/০৩/২০১৮
353

ফারুক আহমেদ:

সাংবাদিকদের পেনশন প্রকল্পের সরকারি বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গের রাজ্য সরকার। অনেকই সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প চালু করার জন্য ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে।

আরও বড় খবর হল এই প্রকল্পে যুক্ত হলো ওয়েব পোর্টালের সাংবাদিকরাও। সরকারি প্রেস কার্ড নেই এমন সাংবাদিকরাও ৬০ বছর বয়সের পর নথিভুক্ত মিডিয়া প্রতিষ্ঠানের অন্তত ১৫ বছর কাজ করার উপযুক্ত নথি পেস করলে মাসিক ২৫০০ পেনশন পাবেন।

কলকাতা প্রেস ক্লাবের সম্পাদক কিংশুক প্রামাণিক জানান, “ভালো লাগছে কলকাতা, জেলা ও রাজ্যের সব সাংবাদিক, ফটো সাংবাদিকদের মুখ হয়ে কলকাতা প্রেস ক্লাব এই পেনশনের জন্য লড়াই করেছিল। সেই উদ্দ্যোগ অবশেষে সফল।”

উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুর্নিশ জানিয়ে বলেন, সরকারি প্রেস কার্ড নেই এমন সাংবাদিকসহ পোর্টালের সাংবাদিকরাও ৬০ বছর বয়সের পর নথিভুক্ত মিডিয়া প্রতিষ্ঠানের অন্তত ১৫ বছর কাজ করার উপযুক্ত নথি পেস করলে মাসিক ২৫০০ পেনশন পাবেন। সরকারের এই শুভ উদ্যোগ আমাদের প্রাণিত করল। আমরা রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অফুরন্ত ধন্যবাদ জানাচ্ছি এই মূল্যবান প্রয়াস নেওয়ার জন্য।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট