কল্যাণী বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃ বিশ্ববিদ্যালয় টি ২০ টুর্নামেন্ট ২০১৭-১৮ বিজয়ী রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়


রবিবার,০১/০৪/২০১৮
633

ফারুক আহমেদ:

কল্যাণীর বেঙ্গল ক্রিকেট একাডেমী মাঠে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আন্তঃ বিশ্ববিদ্যালয় টি ২০ টুর্নামেন্ট ২০১৭-১৮ আয়োজিত হয়েছিল। টুর্নামেন্টটি ২৪ মার্চ ২০১৮ তারিখে শুরু হয় এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় ৩১ মার্চ শনিবার। উদ্বোধনী অনুষ্ঠানে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. দেবাংশু রায় এবং কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ সমিতির ডিন ড. মাধবচন্দ্র ঘোষ উপস্থিত ছিলেন। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এর সহকারী সচিব অনু দত্ত মহাশয়।

প্রথম দিনের প্রথম খেলা হয় কলকাতা বিশ্ববিদ্যালয় ভার্সেস বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। প্রথম ম্যাচেই কলকাতা বিশ্ববিদ্যালয় ৯৮ রানে জয় লাভ করে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে কলকাতা বিশ্ববিদ্যালয় ১৬০ রান করে ৬ উইকেট হারিয়ে। যেখানে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ৬২ রানেই অলআউট হয়ে যায়। ম্যাচের নায়ক কলকাতা বিশ্ববিদ্যালয় এর তন্ময় কুণ্ডু। ৬৩ বলে ১০০ রানের পাশাপাশি ২ ওভার বল করে ৪ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেয় তন্ময়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়কে হারিয়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় সেমিফাইনালে ওঠে এবং লিগের ম্যাচের পর সেমিফাইনাল থেকে ফাইনালে মুখমুখি হয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের। ফাইনালে আগে ব্যাট করে কলকাতা বিশ্ববিদ্যালয় নির্ধারিত ওভারে ১১৫ রানের টার্গেট রাখে। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ম্যাচ শেষ হওয়ার ৩ বল বাকী থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন। তারা ৫ উইকেটে জয়লাভ করে ২০১৭-১৮ কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আন্তঃ বিশ্ববিদ্যালয় টি ২০ টুর্নামেন্ট এর চ্যাম্পিয়ান হয়। ম্যান অবদা ম্যাচ নির্বাচিত হয় রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় আবির দাস (৫৫ বলে ৫৮ রান)।

এদিন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. সুদর্শণ বিশ্বাস ও অরিজিৎ চ্যাটার্জী, সিবিএ জয়েন্ট পরিদর্শক। ড. আমিনুল হক, ক্রিড়া আধিকারিক কলকাতা বিশ্ববিদ্যালয়, ফারুক আহমেদ, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষার সহ অধিকর্তা, চিরঞ্জীব মণ্ডল, বেঙ্গল ক্রিকেট একাডেমী ও সিএবির কল্যাণী মাঠের দায়িত্বের আধিকারিক,

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট দলের কোচ গিয়াসউদ্দিন খান বলেন, “বছরের পর বছর ধরে খেলোয়াড়দের কঠোর পরিশ্রম, তাদের খেলার মাধ্যমে আজ বেরিয়ে এসেছে। ছেলেরা কোচ এবং সমর্থক কর্মীদের দ্বারা পরিচালিত হয়ে আজ দারুণ খেলেছে। এই জয় খুবিই আনন্দের।”
বিশেষ উল্লেখ্য পশ্চিমবাঙ্গলার ৮ টি নাম করা বিশ্ববিদ্যালয়ের মধ্যে ক্রিকেট প্রতিযোগিতায় শেষ হাসি হাসল রবীন্দ্রভারতি বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে হতে চলেছে ইন্টার কলেজ ক্রিকেট টুর্নামেন্ট। ড. সুসান্ত সরকার এবং শুভেন্দু বাউলী যৌথভাবে সংগঠিত সচিব বললেন, “কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আমরা ইন্টার কলেজ ক্রিকেট টুর্নামেন্ট ১৬ এপ্রিল ২০১৮ থেকে আয়োজন করছি।”

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট