প্রতিনিয়ত বিদ্যালয়ের বেতন বৃদ্ধি হওয়ায়, এক ইংরেজী মাধ্যম স্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা


সোমবার,০২/০৪/২০১৮
483

উত্তর দিনাজপুর,ইসলামপুর:

এক ইংরেজী মাধ্যম বিদ্যালয়ের প্রতিনিয়ত ফি বৃদ্ধির প্রতিবাদে সরব হয়ে অবস্থান ধর্নার পাশাপাশি বিক্ষোভে সরব হলো অভিভাবকরা। ইসলামপুরের পুঠিয়া মোড় সংলগ্ন একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে সোমবার এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ালো।

গার্জেন ফোরামের অভিযোগ,প্রতিবছর লাগাম ছাড়া ভাবে বিদ্যালয়ের ফি বৃদ্ধি করা হয়।যা সাধারণ মানুষের ক্ষেত্রে পূরণ করা সম্ভব নয়।সংশ্লিষ্ট বিষয়ে ফোরামের তরফে বার বার বিদ্যালয় কতৃপক্ষকে জানানো হলেও আদতে সমস্যার সমাধান না হওয়ায় তারা লাগাতার বিক্ষোভ ধর্নায় সামিল হয়েছেন।

ফোরামের সভাপতি মহম্মদ সাহাবুদ্দিন জানান,প্রতিমাসে স্মার্ট ক্লাস বাবদ দুইশ পঞ্চাশ টাকা করে নেওয়া হয়।অথচ সেই ক্লাসটি আদৌ হয়না। তাই অবিলম্বে সেই ক্লাসটি বন্ধ করার দাবি জানানো হয়েছে। পাশাপাশি বইয়ের ফি বাবদ দশ হাজার টাকা করে নেওয়া হচ্ছে। যা অস্বাভাবিক।তাই খোলা বাজার থেকে অভিভাবকরা বই কিনবে বলে জানিয়েছে।শুধু তাইই নয়,প্রতিবছর গাড়ি ভাড়া সহ অন্যান্য ফি বাড়ানো হচ্ছে।

অবিলম্বে দাবি পূরণ না হলে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন চালিয়ে যাবার কথা জানিয়েছেন তিনি। যদিও বিদ্যালয়ের প্রিন্সিপাল  রূপেন্দ্র মুখিয়া জানান, ফি বৃদ্ধি এবছরই প্রথম নয়।ফি বছর একই রকম হারে বৃদ্ধি পায়।স্মার্ট ক্লাস সম্পর্কে অভিভাবকদের অভিযোগ ভিত্তিহীন। কারণ সেটি চলছেই।প্রয়োজন অনুযায়ী শিক্ষকরা তা ব্যবহার করেন।তবে যেকোনো সমস্যা সমাধানের ক্ষেত্রেই প্রয়োজনে বসা হবে বলে জানান তিনি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট