মনোনয়নপত্র জমা দেওয়া হল না জমী কমিটির


শনিবার,০৭/০৪/২০১৮
276

কাজী হাফিজুলঃ ভাঙড় দক্ষিণ ২৪ পরগনা : শুক্রবার ভাঙড় বিডিও অফিসে মনোনয়ন জমা দিতে এসে বেধড়ক মার খেলো জমি কমিটির প্রার্থীরা। অভিযোগের তীর তৃণমূলের দিকে। যে কোন রকমের গণ্ডগোল আটকাতে ভাঙড়ে এদিন সকাল থেকেই কড়া পুলিশি বন্দোবস্ত করা হয়েছিল। চার কিমি এলাকা জুড়ে জারি করা হয়েছিল ১৪৪ ধারাও। তা সত্ত্বেও ঠেকানো যায়নি মারধোরের ঘটনা।

এদিন বেলার দিকে পাওয়ার গ্রীড বিরোধী জমি কমিটি চারটি বাসে করে তাদের প্রার্থী আর সমর্থক নিয়ে ভাঙড়-২ ব্লকের বিডিও অফিসে মনোনয়ন জমা দিতে আসে। জমি কমিটির অভিযোগ, পুলিশের উপস্থিতিতে তারা বিডিও অফিসের দিকে এগিয়ে গিয়েছিলেন নিরাপদেই। বিডিও অফিসে পুলিশি মনোনয়ন জমা দেবার জন্য প্রার্থীদের নিরাপদে ঢুকে যাওয়ার ব্যবস্থা করে দেয়। তারা ঢোকার পরই বাইরের গেট বন্ধ করে পুলিশ।

বাইরে থেকে গিয়েছিল জমি কমিটির সমর্থকেরা। জমি কমিটির অভিযোগ, তাদের প্রার্থীরা ভেতরে ঢুকে যাবার পরই তাদের ওপর চড়াও হয় তৃণমূল আশ্রিত গুন্ডারা। তারা বিডিও অফিসের ভেতরে আগে থেকেই লুকিয়ে ছিল বলে অভিযোগ। বিডিও অফিসের ভেতরই জমি কমিটির একাধিক প্রার্থীকে বেধড়ক মারধোর করার অভিযোগ উঠেছে। ছিঁড়ে দেওয়া হয় তাদের জামাকাপড়ও। অভিযোগ ওই দুস্কৃতিরা জমি কমিটির প্রার্থীদের মনোনয়নপত্র ছিঁড়ে ফেলার পাশাপাশি তাদের রাস্তায় নগ্ন করে হাঁটাবার হুমকিও দেয়।

এরই মাঝে আবার পুলিশের তরফে জানানো হয়, জমি কমিটির আনা চারটি বাসে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমানে বাঁশের লাঠি, গুলতি, ইট, পাথর পাওয়া গিয়েছে। তার সবই বাজেয়াপ্ত করা হয়েছে। যদিও জমি কমিটির তরফে পুলিশের তোলা অভিযোগকে ভিত্তিহীন বলা হয়েছে। তাদের অভিযোগ পুলিশ শাসক দলের হয়ে কাজ করছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট