পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে অশান্তি অব্যাহত রায়গঞ্জে


শনিবার,২৮/০৪/২০১৮
387

বাংলা এক্সপ্রেস: পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে অশান্তি অব্যাহত রায়গঞ্জে। দুষ্কৃতীদের তান্ডব,গুলি রায়গঞ্জের বোগ্রাম এলাকায়। মারধর, গুলি বোগ্রাম এলাকায় রুখে দাঁড়ালো গ্রামবাসীরা অশান্তি অব্যাহত রায়গঞ্জে।
জানা যায় , শুক্রবার রাত থেকেই অশান্তি শুরু হয়েছে ওই এলাকায় বলে জানা গেছে। শুক্রবার রাত ও শনিবার সকালে পরপর দুষ্কৃতী তান্ডবের ঘটনা কর্ণজোড়া ফাঁড়ির অন্তর্গত বোগ্রামে চাঞ্চল্য সাধারণের মধ্যে। মনোনয়ন পত্র প্রত্যাহার করার জন্য বাধ্য করতে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন খোদ ১৩ নম্বর কমলাবাড়ি অঞ্চলের তৃণমূলের উপপ্রধান ও তাঁর স্বামী।

শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের বোগ্রাম এলাকায়। উপপ্রধান অধিকা বর্মনের অভিযোগ, তৃণমূলের থেকে টিকিট না পেয়ে তাঁর স্বামী দীপক বর্মন নির্দলপ্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা করার পর থেকেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে হুমকি দেওয়া হচ্ছিল। শুক্রবার রাতে তৃণমূলের কিছু দুষ্কৃতী বাইক নিয়ে বাড়িতে এসে তাঁর দোকান ভাঙচুর করে এলোপাথারি গুলি চালাতে থাকে। তাঁর স্বামী দীপক বর্মনকে মারধোর ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয় বলেও অভিযোগ করেন অধিকা বর্মন। এদিকে শনিবার সকালে দুষ্কৃতীদের তান্ডব রুখে দেয় গ্রামবাসীরা। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় পশ্চিম বোগ্রাম এলাকায়।

অভিযোগ, ১৩ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের বিজেপি ও বাম-কংগ্রেস জোট প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহার করার জন্য হুমকি দিতে আসে বাইক বাহিনী। বিজেপি প্রার্থী চুনীলাল রায় ও সিপিএম কংগ্রেস জোট প্রার্থী পরিতোষ মন্ডলকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার জন্য হুমকি ও মারধর করা হয় বলে অভিযোগ করে গ্রামবাসীরা। আগ্নেয়াস্ত্র হাতে প্রায় ২০-২৫টি মোটর বাইক নিয়ে একদল দুষ্কৃতী ওই এলাকায় গুলি চালিয়ে প্রার্থীদের হুমকি ও মারধর করা শুরু করলে একত্রিত হয়ে দুষ্কৃতীদের ঘিরে ফেলে গ্রামবাসীরা।

মোটর বাইক ফেলেই পালিয়ে যায় দুষ্কৃতী বাহিনী। এরপর ওই মোটর বাইক গুলিতে ভাঙচুর চালিয়ে ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। অভিযোগ, পুলিশকে বারবার ফোন করা হলেও কোনও পদক্ষেপ গ্রহণ করেনি পুলিশ। কর্ণজোড়া পুলিশ ফাঁড়িতে জোট প্রার্থী ও বিজেপি প্রার্থী দুজনেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট