দুজন শিক্ষককে গ্রেপ্তার করল রায়গঞ্জ থানার পুলিশ


রবিবার,২০/০৫/২০১৮
295

পিয়া গুপ্তা---

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ মহকুমা শাসককে শারীরিক হেনস্থা কান্ডে দুজন শিক্ষককে গ্রেপ্তার করল রায়গঞ্জ থানার পুলিশ। ধৃত শিক্ষকেরা হলেন প্রদীপ কুমার সিনহা ও মনোজ বিশ্বাস। ধৃতদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে পুলিশ। সাতদিনের পুলিশ রিমান্ডের আবেদন করে আজ রায়গঞ্জ আদালতে তোলা হয়েছে। এই ঘটনার তদন্তের দায়িত্বে থাকা জেলা পুলিশের ডিএসপি প্রসাদ প্রধান জানিয়েছেন, মহকুমাশাসক নিগ্রহের ঘটনার যুক্ত থাকার অভিযোগে আরও বেশ কয়েকজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।উল্লেখ্য, গত ১৪ মে ইটাহারে ভোটগ্রহন করাতে গিয়ে সন্ধ্যায় নিখোঁজ হয়েছিলেন প্রিসাইডিং অফিসার রায়গঞ্জের বাসিন্দা স্কুল শিক্ষক রাজ কুমার রায়।

পরদিন সন্ধ্যায় রায়গঞ্জ সোনাডাঙি এলাকায় রেললাইনের ধারে তার ক্ষত বিক্ষত মৃতদেহ উদ্ধার হয়। জেলা প্রশাসন এই ঘটনাকে আত্মহত্যার ঘটনা বললেও তা মানতে চায়নি জেলার শিক্ষক সমাজ। প্রতিবাদ জানিয়ে ১৬ মে রায়গঞ্জ শহর অবরোধ করে আন্দোলনে নামে তারা। সেই সময় অবরোধস্থলে পৌঁছে আন্দোলনকারী শিক্ষকদের সাথে কথা বলতে এসেছিলেন রায়গঞ্জ মহকুমাশাসক টি এন শেরপা। অভিযোগ, সেইসময় আন্দোলনকারী শিক্ষকদের হাতে শারীরিক হেনস্থার শিকার হয়েছিলেন তিনি।

তাকে লক্ষ্য করে জুতো ছোঁড়া ও গায়ে জল ঢেলে দেওয়া হয়। তাকে শারীরিক নিগ্রহ করার অভিযোগ তুলে রায়গঞ্জ থানায় অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন মহকুমাশাসক টিএন শেরপা।এই ঘটনার তদন্তে নেমে জেলা পুলিশের ডিএসপি জানান, গতকাল রাতে রায়গঞ্জ সুদর্শনপুরের বাসিন্দা বারিওল হাইস্কুলের শিক্ষক প্রদীপ কুমার সিনহা ও সেবকপল্লীর বাসিন্দা সমাসপুর হাইস্কুলের শিক্ষক মনোজ ভৌমিককে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাদের রায়গঞ্জ আদালতে তোলা হয়েছে। তাদের সাতদিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট