ভাঙড় আন্দোলনের কাণ্ডারী অলীক গ্রেফতার


বৃহস্পতিবার,৩১/০৫/২০১৮
431

কাজী হাফিজুল---

ভাঙড় আন্দোলনের অন্যতম কাণ্ডারী তথা নেতা অলীক চক্রবর্তী কে গ্রেফতার করল ভাঙড়ের থানার পুলিশ । জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির মুখপাত্রকে ভুবনেশ্বর থেকে গ্রেপ্তার করা হয়েছে। দীর্ঘ কয়েক মাস অসুস্থ ছিল চিকিৎসা ভালো হচ্ছিল না ।তাই ভুবনেশ্বর এক বেসরকারী হসপিটালে চিকিৎসা করাতে গিয়ে সেখানে মরণ কামর খেতে হল ভাবতে পারিনি। গ্রেপ্তারির মধ্য দিয়ে ভাঙড় আন্দোলনের মেরুদন্ড ভেঙে দেওয়া যাবে বলে শাসক দলের পক্ষ থেকে দাবি করা হচ্ছে ।

জমি কমিটির অভিযোগ অলিক দা কে গ্রেপ্তারির তীব্র নিন্দা করার পাশাপাশি আমরা জানাচ্ছি, ভাঙড় আন্দোলনকে ধ্বংস করার শক্তি শাসকদলের নেই। শত দমন সত্ত্বেও এই আন্দোলন দুর্বার গতিতে এগিয়ে যাবে ও জয়লাভ করবে। এও বলা হয ,একগুচ্ছ মিথ্যা মামলায় ভাঙড় গণআন্দোলনের নেতা অলিক দা কে পশ্চিমবঙ্গ সরকারের ফ্যাসিস্ট মুখটাকে আরো ভালো করে উন্মোচিত করল। সরকার বিরোধী যেকোনো কন্ঠকে স্তব্ধ করার যে পরম্পরা রাজ্য সরকার শুরু করেছে, তারই ধারাবাহিকতায় এই গ্রেপ্তারি।

অলিক অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য ভুবনেশ্বর গিয়েছিলেন। সেখান থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশি তৎপরতায় তাঁর জীবনসংশয় ঘটবে না, সে ব্যাপারেও আমরা নিশ্চিত নই। আর ও জানান অলিক দাকে নিঃশর্ত মুক্তি দাবি করছি এবং ভাঙড় আন্দোলনকে তার কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সমস্ত গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে আহ্বান জানাচ্ছি। এখন শুধু সময়ের অপেক্ষা ভাঙড় আন্দোলন কোনদিনে গড়ায় ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট