ভয়ানক কিছু নিয়ম শুনলেই গা শির শির করে উঠবে। জেনে নিন


শুক্রবার,২২/০৬/২০১৮
237

বাংলা এক্সপ্রেস---

বিশ্বের বিভিন্ন ধর্ম তাদের ঐতিহ্য বজায় রাখতে নির্দিষ্ট কিছু রীতি ও নিয়ম পালন করে। সেই রীতি এবং নিয়ম বহুকাল ধরে চলে আসছে। নিজেদের স্বতন্ত্রতা রক্ষার জন্য ধর্মগুলি এসব রীতি পালন করে। কিন্তু বহুকাল চলে আসছে বলেই যে সেগুলি ভালো সেরকম নয়। বেশীরভাগ ক্ষেত্রেই সেগুলো ভয়ানক এবং মারাত্মক।

১) হিন্ধুথাওপুসাম্ভেদন উৎসব থাওপুসাম সিঙ্গাপুরের হিন্দু ভক্তদের উৎসব। এই সময়ে তারা খাওয়া থেকে বিরত থাকে এবং নিজেদের দেহের বিভিন্ন অংশ বিদ্ধ করে।

২)ভারতের নরভূক সন্ন্যাসী এরা কোন অনুষ্ঠান না হলেও এইসব সাধুরা বিভিন্ন কবরস্থান, মৃতদেহ এবং শ্মশানের কাছাকাছি থাকে এবং বেশীরভাগ সময় তারা কোন মৃতদেহ তুলে এনে তাতে ছাই লাগিয়ে তাদের স্থায়ী প্রেতাত্মার চেহারা দেয়।

৩) ফুলানি হুইপিং ম্যাচফুলানি গোত্রের মানুষ একে অপরের পুরুষত্ব প্রমাণ করার জন্য একে অপরকে চাবুক দিয়ে আঘাত করে। চাবুক বেতের তৈরি হয় এবং এই খেলায় সেই জেতে যে সবচেয়ে বেশী ব্যথা সহ্য করতে পারে।

৪)তিদুং সম্প্রদায়ের বিবাহ ইন্দোনেশিয়ার তিদুং সম্প্রদায়ের লোকেরা বিয়ের সময় ৩ দিন বিভিন্ন জৈবিক চাহিদা এবং মল মুত্র বিসর্জন থেকে বিরত থাকে। এইসময় তাদের জন্য খুব কম খাবার নির্ধারিত হয় এবং বিয়ের ৩ দিন পর তাদের স্বাভাবিক জীবনযাপনের সম্মতি দেওয়া হয়।

৫)ভুটানের নাইট হান্টিংএই ঐতিহ্য হিমালয়ের পূর্ব অঞ্চলে বোমা নামে পরিচিত। এতে যেকোনো ছেলে রাতের অন্ধকারে কোন মেয়ের কক্ষে গিয়ে রাত কাটাতে পারে এবং সে যদি লুকিয়ে বেরিয়ে আসতে পারে এবং ধরা না পড়ে তাহলে সে যেকোনো রকম বিয়ের দায় থেকে মুক্তি পায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট