৪৮১ রান করে একদিনের ক্রিকেটে নতুন রেকর্ড ইংল্যান্ডের


শুক্রবার,২২/০৬/২০১৮
604

সাদ্দাম হোসেন মিদ্দা---

একদিনের ক্রিকেটে নতুন রেকর্ড গড়ল ইংল্যান্ড। নটিংহামের ট্রেন্টব্রিজে সিরিজের তৃতীয় ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী অজিদের বিরুদ্ধে তারা এই রেকর্ড তৈরি করলেন। প্রথমে ব্যাট করে বেয়ারস্টোর ও হেলসের সেঞ্চুরি এবং মর্গান ও রয়ের হাফ সেঞ্চুরির উপর ভর করে ইংল্যান্ড ৬ উইকেট খুঁইয়ে ৪৮১ রানের বিশাল পাহাড় গড়ে তোলেন।

বেয়ারস্টো ও হেলস উভয়েই ৯২ টি করে বল মোকাবিলা করে যথাক্রমে

১৩৯ ও ১৪৭ রান করেন। দুজনেই ৫ টা করে ছক্কা হাঁকান। বেয়ারস্টোর চারের মার ছিল ১৫ টা। অন্যদিকে হেলস ১৬ টা চার মারেন। জনি বেয়ারস্টো আস্টন এলগারের বলে রিচার্ডসনের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন। অপর দিকে আলেক্স হেলস রিচার্ডসনের বলে এলগারের শিকার হন।

সাতটি চার ও চারটি ছয়ের সাহায্যে জেসন রয় ৬১ বলে ৮২ রান করে রান আউট হয়ে ফেরেন। রিচার্ডসনের বলে টিম পেনের হাতে ধরা পড়ার আগে মাত্র ত্রিশ বলে ৬৭ রান করেন ইয়ন মর্গান। তাঁর এই বিধ্বংসী ইনিং সাজানো ছিল ছয়টি ছক্কা ও তিনটি চার দিয়ে।

উল্লেখ এর আগে একদিনের ক্রিকেটে তিন উইকেটে ৪৪৪ রান ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। আর এটি ছিল ইংল্যান্ডেরই দখলে। ট্রেন্টব্রিজে ২০১৬ সালে পাকিস্তানের বিরুদ্ধে তারা ওই রেকর্ড গড়েছিল।দুবছর পর সেই ট্রেন্টব্রিজেই আজ তারা নিজেদের পুরানো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করল।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট