কাজ ও স্থায়ীকরনের দাবীতে সরব গ্রামসম্পদ কর্মীরা


রবিবার,২৯/০৭/২০১৮
261

বাংলা এক্সপ্রেস---

পঞ্চায়েত স্তরে বিভিন্ন প্রকল্পের সামাজিক নিরীক্ষার কাজে রাজ্য জুড়ে চুক্তিভিত্তিক গ্রাম সম্পদ কর্মী নিয়োগ করে রাজ্য সরকার।একশো দিনের কাজ ও প্রধানমন্ত্রী আবাস যোজনা সহ পঞ্চায়েত স্তরের বিভিন্ন প্রকল্পগুলো উপভোক্তারা ঠিক মতো পাচ্ছেন কি না, তা খতিয়ে দেখে নিরীক্ষার স্বার্থেই তাদের এই নিয়োগ বলে জানা গেছে।ফলে রাজ্যের অন্যান্য স্থানের মতো চাকুলিয়া তেও বেকারদের দুর্দশা কিছুটা হলেও বিমোচিত হয়।কিন্তু ২০১৬ তে নিয়োগ করা হলেও কাজ দেওয়া হয়নি বলে অভিযোগ।কাজের দাবীতে তারা আন্দোলনে নামে। তবে পতঙ্গবাহিত রোগের প্রকোপ বাড়তে থাকায় স্থানীয় ক্ষেত্র বিশেষত গ্রামীন এলাকায় সচেতনতা গড়ে তুলতে গোয়ালপোখর ২ নং তথা চাকুলিয়ার গ্রামসম্পদ কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়। কিন্তু জেলার অন্যান্য ব্লকে কাজ শুরু হলেও চাকুলিয়া ব্লকে না হওয়ায় ক্ষোভে ফুঁসছেন তাঁরা। তাদের অভিযোগ ব্লক প্রশাসনের অনীহার কারণে কাজ দেওয়া হচ্ছে না তাদের।তাই অবিলম্বে কাজের দাবী জানিয়েছেন। তাদের আরও দাবী মাসিক ভাতা সহ গ্রামসম্পদ কর্মীদের স্থায়ীকরনের। এ নিয়ে জেলা ও রাজ্যস্তরে স্মারকলিপিও দেওয়া হয়েছে বলে জানান তাঁরা।

চাকুলিয়া ব্লক ভি.আর.পি.ইউনিয়নের সভাপতি বিষ্টু সাহা জানিয়েছেন যে, ‘জুলাই থেকে ডিসেম্বর অবধি কাজের আশ্বাস দেওয়া হয়েছিলো।অন্যন্য ব্লকে জুলাই মাসের কাজ প্রায় শেষের দিকে।কিন্তু চাকুলিয়াতে আজও কাজ শুরুই হলো না বলে হতাশ হয়েছি’।অবিলম্বে ব্লক প্রশাসন কাজ না দিলে আন্দোলনে নামার কথাও জানান তিনি।

এ বিষয়ে চাকুলিয়া ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুপ্রিম দাস কে জিজ্ঞেস করা হলে জানান যে,’পঞ্চায়েত স্তরে শিডিউল তৈরি করতে একটু দেরি হলেও তালিকা প্রায় প্রস্তুত।খুব শীঘ্রই কাজ শুরু করা হবে।’

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট