নাগরিকত্ব বঞ্চিত অসমবাসীর পাশে দাঁড়ল ওয়েলফেয়ার পার্টি ও ফ্র্যাটারনিটি মুভমেন্ট


শনিবার,০৪/০৮/২০১৮
408

কাজী হাফিজুল---

NRC এর খসড়া রিপোর্ট নিয়ে অসমে লক্ষ লক্ষ মানুষের মাঝে যে অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতার পরিস্থিতি তৈরি হয়েছে তার জন্য বিজেপি সরকারকে দায়ী করে নাগরিকত্ব বঞ্চিত অসমবাসীর পাশে দাঁড়ালো ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া ও ফ্র্যাটারনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়া । শনিবার ওয়েলফেয়ার পার্টি ও ফ্র্যাটারনিটি মুভমেন্ট মুর্শিদাবাদ জেলা শাখার পক্ষ থেকে রঘুনাথগঞ্জ বাস টার্মিনাসের মোড়ে আয়োজিত মানব বন্ধন কর্মসূচী থেকে এই পরিস্থিতির জন্য বিজেপি সরকারকে তীব্র ভাষায় ধিক্কার জানানো হয় ।

ওয়েলফেয়ার পার্টির মুর্শিদাবাদ জেলা সহ-সভাপতি শিক্ষক মাহফুজুর রহমান এদিনের সভায় বক্তব্য রাখতে গিয়ে বলেন,”আমরা নিশ্চিতরূপে নাগরিক পঞ্জিকরণের পক্ষে, কিন্তু তা করবার ক্ষেত্রে সরকারকে আরও সতর্ক ও সাবধানী হওয়া উচিৎ । যেভাবে ঠগ বাছতে গাঁ উজাড় করে দেশের বৈধ নাগরিকদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে তা দূর্ভাগ্যজনক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণদিত । নইলে, রাজ্যের প্রাক্তণ মুখ্য মন্ত্রীর নাম, প্রাক্তণ রাষ্ট্রপতির পরিবারের সদস্যদের নাম ও দীর্ঘদিন সেনা জওয়ান হিসাবে দেশের সেবায় নিয়োজিত থাকা প্রাক্তণ সেনা-অফিসারের নাম কীভাবে তালিকা থেকে বাদ পড়তে পারে ?”

এদিনের মানব বন্ধন কর্মসূচী থেকে অবিলম্বে বিভ্রান্তি ঘুচিয়ে অসমে ত্রুটিমুক্ত NRC তালিকা প্রকাশের দাবী ওঠে এবং সংকীর্ণ ভোট ব্যাঙ্কের রাজনীতির লক্ষ্যে তৈরী করা এই বিভেদসৃষ্টিকারী অপচেষ্টার প্রতি তীব্র ধিক্কার জানানো হয় । এদিনের মানব বন্ধন কর্মসূচিতে যোগ দিতে হাজির ছিলেন ওয়েলফেয়ার পার্টির মুর্শিদাবাদ জেলা সম্পাদক ডঃ হাবিবুর রহমান, জেলা কোষাধ্যক্ষ ডঃ সামসুল আলম, জেলা কমিটির সদস্য ও বিশিষ্ট লেখক এম. এ. হান্নান, জেলা কমিটির সদস্য মনিরুল ইসলাম ও শাহরিয়ার কবীর চৌধুরী এবং ফ্রাটরনিটি মুভমেন্ট অফ ইন্ডিয়া-র রাজ্য সম্পাদক আবু তাহের আনসারী প্রমূখবিশিষ্ট ব্যক্তিবর্গ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট