রোগী মৃত্যুকে কেন্দ্রকে  করে ইসলামপুরের একবেসরকারী নার্সিং হোমে উত্তেজনা 


বৃহস্পতিবার,০৯/০৮/২০১৮
73

পিয়া গুপ্তা---

ইসলামপুর ঃ উত্তর  দিনাজপুর জেলার ইসলামপুরের এক বেসরকারী নার্সিং হোমে উত্তেজনা রোগী মৃত্যুকে কেন্দ্রকে । এই খবর ছড়িয়ে পড়তেই পরিবারের সদস্যদের পাশাপাশি স্থানীয় লোকেরানার্সিং হোমে ভিড় জমায়। উত্তেজিত জনতা চিকিৎসককে মারধর করতে উদ্যত হলে খবর পেয়েঘটনাস্থলে পৌঁছায় ইসলামপুর থানার পুলিশ।

ইসলামপুর থানার শান্তিনগর এলাকারবাসিন্দা চান্দা দেবী (৪০) পেটে গল ব্লাডারের উপশমনিয়ে চিকিৎসক সাক্ষর সাহা’র পরামর্শে অপারেশনেরজন্য শহরের একটি বেসরকারী নার্সিং হোমে বুধবারদুপুর নাগাদ ভর্তি হয় ।

বিকাল নাগাদ চিকিৎসকঅপারেশন থিয়েটারে রোগীকে নিয়ে গেলেও দীর্ঘক্ষণরোগীর কোনও খবর না পেয়ে পরিবারের লোকেরাওটিতে ঢুকে দেখে রোগী মারা গিয়েছে।

পুলিশচিকিৎসক সাক্ষর সাহা ও বিনয় ভূষণ বেরাকে উদ্ধারকরে নিয়ে যেতে থাকলে উত্তেজিত জনতা তাঁদেরছিনিয়ে নিতে চাইলে পুলিশের সাথে তীব্র ধস্তাধস্তিতেজড়িয়ে পড়ে।চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনেউত্তেজিত জনতা ক্ষোভে ফেটে পড়ে। মৃতদেহউদ্ধারেও পুলিশকে বাঁধা দেয় জনতা। পরিস্থিতিনিয়ন্ত্রণে নামানো হয় রাফ ও কমব্যাট ফোর্স।সবমিলিয়ে এদিন রাতে শহরে রোগী মৃত্যুর ঘটনায় তীব্রউত্তেজনার সৃষ্টি হয়েছে।ইসলামপুরের নার্সিং হোমে মৃতা চান্দা দেবীর পরিবারের সদস্যদের গভীর সমবেদনা জানান উত্তর দিনাজপুর জেলার বিজেপির সভাপতি শঙ্কর চক্রবর্তী।বিজেপি সভাপতি শঙ্কর চক্রবর্তী আর ও জানান ইসলামপুর নার্সিং হোমের যে চিকিৎসকের ভুল চিকিৎসার কারনে চান্দা দেবীর মত অল্প বয়সী মহিলার মৃত্যু ঘটেছে সেই চিকিৎসকের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয় তার দাবি জানান শঙ্কারবাবু।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট