পিংলাতে ডেঙ্গু প্রকোপ, মৃত ১


রবিবার,১২/০৮/২০১৮
2545

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: ফের ডেঙ্গি আতঙ্ক পশ্চিম মেদিনীপুর জেলায় । পিংলা থানার অন্তর্গত মালিগ্রাম , আগরআড়া, হিদুলি সহ বেশ কয়েকটি গ্রামে অজানা জ্বরের ছড়াচ্ছিল বিগত কয়েকদিনে । দু’দিন আগেই এই জ্বরে আক্রান্ত হয়  আগড়আড়া গ্রামের মৌসুমী মাইতি । সরকারি নির্দেশিকা অনুযায়ী এলআইজা টেস্টের পরে নিশ্চিত হওয়া যায় জ্যোতি ডেঙ্গু । শুক্রবার রাতেই মারা যায় মৌসুমী মাইতি নামে বছর ২২ এর  যুবতী । এরপরই টনক নড়ে জেলা স্বাস্থ্য দপ্তরের । শনিবার সকালেই জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা, স্থানীয় বিডিও শঙ্খ ঘটক সহ জেলা স্বাস্থ্য দপ্তরের একটি টিম ।

বসানো হয়েছে মেডিকেল ক্যাম্পও। সরকারি খতিয়ান অনুযায়ী এখনো পর্যন্ত এলাকায় ডেঙ্গু আক্রান্তর সংখ্যা ২৫ । যদিও সংখ্যাটা মানতে নারাজ গ্রামবাসীরা তাদের দাবী এলাকায় একশরও বেশি মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত । এদিন সংবাদমাধ্যমকে দেখেই তীব্র ক্ষোভে ফেটে পড়ে গ্রামবাসীরা । পরে বিকেলের দিকে মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে এবং পরিস্থিতি  সরোজমিনে খতিয়ে দেখতে এলাকায় আসেন স্থানীয় বিধায়ক গীতা ভূঁইয়া এবং রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া । পরিস্থিতি খতিয়ে দেখে তিনি জানান প্রয়োজনীয় সমস্ত নির্দেশাবলী দেওয়া হয়েছে জেলার স্বাস্থ্য আধিকারিকদের । ডাক্তারসহ স্বাস্থ্যকর্মীর অপ্রতুলতা ও মেনে নিয়েছেন মানস ভুঁইয়া ।

তিনি জানিয়েছেন প্রয়োজনীয় ডাক্তার থেকে স্বাস্থ্যকর্মী যত তাড়াতাড়ি সম্ভব পাঠানো হবে গ্রামে । জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন পরিস্থিতির ওপর কড়া নজর রাখা হচ্ছে। গ্রামগুলিতে কাল থেকেই বসানো হবে ডেঙ্গু পরীক্ষার জন্য এলাইজা রেয়াদের । প্রয়োজনীয় ব্লিচিং সহ মশা মারার জন্য কীটনাশক ইতিমধ্যেই পৌঁছে দেওয়া হয়েছে গ্রাম পঞ্চায়েতে । পরিস্থিতি কত তাড়াতাড়ি নিয়ন্ত্রনে আনা যায় সেটাই এখন দেখার বিষয় ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট