নিজের টাকায় ভাঙা রাস্তা সারাই সমাজসেবি অহেদালি শেখের


সোমবার,১৩/০৮/২০১৮
603

সাদ্দাম হোসেন মিদ্দে---

ভাঙড়: ভাঙড়ের খড়ম্বা গ্রামের রাস্তা যথেষ্ট খারাপ। কোলকাতার নাকের ডগায় বাসন্তি হাইওয়ের দক্ষিণ দিকে অবস্থিত গ্রামটি। এই গ্রামে প্রাথমিক রয়েছে ও মাধ্যমিক বিদ্যালয়।যাতায়তে অসুবিধা হতো ছাত্র ছাত্রী থেকে সাধারণ মানুষের। গ্রামের কৃষকদের বাজারে সবজি নিয়ে যেতেও হতো অসুবিধা।

এলাকার মানুষ বিষয়টি জানান সমাজসেবি অহেদালি শেখকে। তিনি স্থানীয় নারায়ণপুর অঞ্চলের তৃণমুল কংগ্রেস কমিটির সম্পাদক। তার স্ত্রী ভাঙড় ২ ব্লকের নারায়নপুর পঞ্চায়েতের সদস্যা। চাইলে সরকারি অর্থায়ন ও সহায়তায় তিনি রাস্তা সারাইয়ের কাজ করাতে পারতেন। তবে সেটা সময় সাপেক্ষ ব্যাপার।ছাত্র ছাত্রী,গ্রামের কৃষক ও সাধারণ মানুষের অসুবিধার কথা ভেবে অহেদালি শেখ ব্যাক্তিগত ভাবে উদ্দোগ নেন রাস্তা সারাইয়ের। নিজের টাকাতে ইট কিনে শ্রমিকদের দিয়ে শুরু করেন গর্ত মেরামতির কাজ। এই কাজ করতে প্রায় ১ লক্ষ ৭৫ হাজার টাকা খরচ হয়েছে বলে তিনি জানান।

সমাজসেবি অহেদালি শেখের এহেন কাজের জন্য খড়ম্বা মাধ্যমিক বিদ্যালয়ের পড়ুয়া,গ্রামের কৃষক ও সাধারণ মানুষ তার প্রতি কৃতজ্ঞতা জানান। তাদের কাছে তিনি এখন ভরসার প্রতিক হয়ে উঠেছেন। এবিষয়ে অহেদালি শেখ বলেন,মানুষের অসুবিধার কথা ভেবে নিজের টাকাতেই রাস্তা সারাই করে দিয়েছি।এভাবে মানুষের পাশে থাকতে পেরে,বিশেষ করে পড়ুয়াদের অসুবিধা দূর করতে পেরে খুব ভালো লাগছে। সারা বছর ধরেই এভাবে সমাজের বিভিন্ন সেবামুলক কাজ করে থাকি। তিনি বলেন,আমার নিজস্ব ব্যবসা রয়েছে।সেখান থেকে আমি একটা অংশ সংসার যাপনের জন্য রাখি। বাকি টাকা অসহায় মানুষের জন্য ব্যায় করি। এভাবে মানুষের পাশে,মানুষের জন্য কিছু করা আমার ভালো লাগে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট