ঝাড়গ্রাম জেলা জুড়ে মহাসমারোহের সঙ্গে পালিত হল কন্যাশ্রী দিবস


মঙ্গলবার,১৪/০৮/২০১৮
530

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: জেলা জুড়ে মহাসমারোহের সঙ্গে পালিত হল কন্যাশ্রী দিবস। মঙ্গলবার ঝাড়গ্রাম জেলার প্রত্যেকটা ব্লকেই কন্যাশ্রী দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এদিন জেলার মূল অনুষ্ঠানটি হয় জেলা শাসকের মিটিং হলে। এছাড়ও ঝাড়গ্রাম পুর সভার পক্ষ থেকে অনুষ্ঠানটি হয় শহরের ডিএম হলে। এদিন পাঁচজন কন্যাশ্রী কৃতীদের জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়ও ঝাড়গ্রাম জেলা থেকে দুজন খেলাধুলোয় কৃতী কন্যাশ্রী কলকাতায় রাজ্য স্তরের অনুষ্ঠান মঞ্চ থেকে পুরস্কার মঞ্চ থেকে পুরস্কার নেয় বলে জানা গিয়েছে প্রশাসন সূত্রে। এই জেলা স্তরের অনুষ্ঠান মঞ্চ থেকে জেলার বিভিন্ন ব্লকের এমন পাঁচজন যারা কিনা কেউ নিজের বিয়ে আটকে পড়াশুনা চালিয়ে যাচ্ছে বা কেউ ফুটবল,আর্চারিতে সুনামের সাথে জঙ্গলমহল সহ রাজ্যের মুখ উজ্বল করেছে তাদের সংবর্ধনা দেওয়ার পাশাপাশি পাঁচ হাজার টাকা করে পুরস্করা হিসেবে দেওয়া হয়।

ঝাড়গ্রাম ব্লকের অনুষ্ঠানটি হয় ঝাড়গ্রাম শহরের ঘোড়াধরা পার্কে।ঝাড়গ্রাম জেলার আটটি ব্লকেই কন্যাশ্রী দিবসের অনুষ্ঠান হয়। ঝাড়গ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে এদিন ঝাড়গ্রাম জেলা শাসকের মিটিং হলে কন্যাশ্রীর দিবসের মঞ্চ থেকে ঝাড়গ্রাম পুরসভা এবং ঝাড়গ্রাম ব্লকের দুই জন পড়ুয়া যারা নিজেদের প্রচেষ্টায় বিয়ে আটকে মূলে স্রোতে পড়াশুনা করছে তাদের সংবর্ধনা দেওয়া হয়। পূজা গোপ এবং পূজা বিশ্বাস এদের সংবর্ধনা দেওয়া হয়।এছাড়া জামবনি ব্লকের ফুটবলে কৃতী ,পড়ুয়া মাদা হাঁসদা,সাঁকরাইল ব্লকের পড়ুয়া রাজ্য স্তরীয় ফুটবলে সফল মনিকা সোরেন এবং নয়াগ্রাম ব্লকের পড়ুয়া,দক্ষ তীরন্দাজ মেনকা সিংকে সংবর্ধনা দেওয়া হয়।

এই জেলার এই পাঁচজন কৃতীকেই পাঁচহাজার টাকা করে দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।প্রশাসন সূত্রে জানা গিয়েছে সাঁকরাইল ব্লকের ফুটবলার সোমবারী হেমরম এবং নয়াগ্রামের তিরন্দাজ সুপর্না সিং কন্যাশ্রী দিবসে রাজ্য স্তরীয় অনুষ্টানে যোগ দিতে গিয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে এদিন কন্যাশ্রী দিবেসে জেলার বিভিন্ন ব্লকে ছাত্রীদের নিয়ে র‌্যালি,ম্যারাথন সহ নানা ধরেনের অনুষ্ঠান হয়। এই বিষয়ে ঝাড়গ্রামের জেলা শাসক আয়েসা রানী বলেন“ এদিন জেলা স্তরে কন্যাশ্রী দিবসে জেলার পাঁচ জন ছাত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।পাঁচ হাজার টাকা করে তাদের পুরস্কার দেওয়া হয়।এরা বিভিন্ন ক্ষেত্রে অ্যাচিভার। এছাড়াও ঝাড়গ্রাম জেলা থেকে দুজন  রাজ্য স্তরে কন্যাশ্রী দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছে।”

এবারবাংলা এক্সপ্রেসআপনার মোবাইলে, ডাউনলোড করুন বাংলা এক্সপ্রেস ফ্রি মোবাইল অ্যাপ

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট