কাঁচড়াপাড়ায় আম্বেদকর পার্কে অভিনব ৭২ তম স্বাধীনতা দিবসে সম্মানিত ফারুক আহমেদ


বুধবার,১৫/০৮/২০১৮
710

বাংলা এক্সপ্রেস ---

 কাঁচড়াপাড়া: সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতি ও সর্বভারতীয় মানবতাবাদী সংগঠনের উদ্যোগে কাঁচড়াপাড়ায় আম্বেদকর পার্কে পালিত হল অভিনব ৭২ তম স্বাধীনতা দিবস।
সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতির কাঁচড়াপাড়া ওয়ার্কশপের প্রেসিডেন্ট জ্যোতি পাশওয়ান। গোটা এলাকায় সম্প্রীতির বিশেষ বার্তা দিতে একটি সম্প্রীতির মিছিল বার করেন সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতি ও সর্বভারতীয় মানবতাবাদী সংগঠনের সদস্যরা।

উত্তর ২৪ পরগনা জেলার কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা জ্ঞাপন করা হয় সংগঠনের পক্ষ থেকে। এছাড়াও জ্ঞানীগুনীদের সম্মাননা প্রদান করা হয়। এলাকা বিশিষ্ট অভিনেত্রী দেবস্মিতা ব্যানার্জী, সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতির পূর্ব রেলের সাধারণ সম্পাদক সমীর কুমার দাস, পূর্ব রেলের সদর দফতরের সম্পাদক কঙ্কন গুঁড়িকে সম্মাননা প্রদান করা হয়।
এছাড়াও সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতি ও সর্বভারতীয় মানবতাবাদী সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা ও সম্বর্ধনা জ্ঞাপন করা হয় কল্যাণী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষা বিভাগের সহ অধিকর্তা তথা উদার আকাশ পত্রিকার সম্পাদক ও নবচেতনা’র আহ্বায়ক ফারুক আহমেদকে। উত্তরীয়, ফুলের স্তাবক ও মেমেন্টো দিয়ে ফারুক আহমেদকে সম্মানিত করেন সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতির কাঁচড়াপাড়া ওয়ার্কশপের কার্য়কারি সভাপতি এটুয়া ওঁরাও।
এদিন প্রতিবন্ধী ছাত্রছাত্রীদের অঙ্কন প্রতিযোগিতা ছিল চোখে দেখার মতো।

প্রত্যেক প্রতিবন্ধী ছাত্রছাত্রী ও প্রতিযোগিদেরকে সম্মানিত করা হয় এদিন।
সারাদিন চলে নানান অনুষ্ঠান নৃত্য ও দেশাত্ব বোধক সংগীত পরিবেশন সকলকেই মুগ্ধ করে।
সর্বভারতীয় এসসি, এসটি রেল কর্মচারি সমিতির কাঁচড়াপাড়া ওয়ার্কশপের সম্পাদক সঞ্জয় মন্ডল জানালেন, বাবসাহেব আম্বেদকর-এর পথিকৃতিতে ও বুদ্ধ মূর্তিতে মাল্যদানও করা হয়।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট