কেরলে আটকে পড়া বাঙালি শ্রমিকদের রাজ্যে ফেরাতে বিশেষ ট্রেন


রবিবার,১৯/০৮/২০১৮
421

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: কেরালায় বিধ্বংসী বন্যায় আটকে পড়েছেন এরাজ্যের কয়েক হাজার মানুষ। এই পরিস্থিতিতে ঘরে ফিরতে চাইলেও এখনও পর্যন্ত তা সম্ভব হয়ে ওঠেনি তাদের। অবশেষে কেরলের এক বাম সাংসদের আবেদনে সাড়া দিয়ে বিশেষ ট্রেনের ব্যাবস্থা করেছে রেল মন্ত্রক। রাজ্য সিপিএমের বক্তব্য,
প্রাকৃতিক দুর্যোগে আটকে থাকা পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিকদের সম্পর্কে খোঁজ রাখা, অসুবিধায় তাঁদের পাশে দাঁড়ানো ও বিপজ্জনক পরিস্থিতিতে তাঁদের বাড়ি ফিরিয়ে আনার মুখ্য দায়িত্ব এরাজ্যের সরকারেরই। কিন্তু এখনো পর্যন্ত তাঁদের সঙ্গে কোনো যোগাযোগ স্থাপন করেছেন বলে শোনা যায়নি! কোনো হেল্পডেস্ক-ও খোলা হয়নি! তাঁদের বাড়ি ফিরিয়ে আনবার জন্য কোনো সরকারী বন্দোবস্ত করবার আবেদনও করা হয়নি।

কিন্তু ইতোমধ্যেই কেরালার সি পি ‌আই (এম) সাংসদ কে কে রাগেশ কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েলকে শুক্রবার চিঠি লিখে অনুরোধ করেছেন পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড, আসামসহ উত্তর ও উত্তর-পূর্বের রাজ্যগুলির জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করতে। সেই অনুযায়ী শনিবার বিকালে একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা হয়েছে এর্নাকুলাম থেকে, যাতে বিনামূল্যে এই সমস্ত পরিযায়ী শ্রমিকরা নিজের রাজ্যে ফিরতে পারবেন। রবিবার বিকেলেও একটি ট্রেন ছাড়া হবে বলে রেল মন্ত্রক সূত্রে জানা গেছে।

এবারবাংলা এক্সপ্রেসআপনার মোবাইলে, ডাউনলোড করুন বাংলা এক্সপ্রেস ফ্রি মোবাইল অ্যাপ 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট