যে ৬ কারনে মেয়েরা বয়স লুকাই


শুক্রবার,২৪/০৮/২০১৮
1038

বাংলা এক্সপ্রেস---

আপনার বয়স কত?আপনি যদি পুরুষকে প্রশ্ন করেন তার বয়স কত?তবে সে দ্রুত বলে দেবে তার সঠিক উত্তরটি। কিন্তু এই একই প্রশ্ন যদি কোনো মেয়েকে করেন তাহলে আপনি উত্তরই পাবেন না। কিংবা ভুল উত্তর পাবেন।কারন, অধিকাংশ মেয়েরা নিজের প্রকৃত বয়স না বলে লুকাতে চান। কিন্তু কেন? জেনে নিন মেয়েদের বয়স লুকানোর পিছনের রহস্যটি।

১:বিয়ে সমস্যা-পুরুষতান্ত্রিক সমাজে বিয়ে করার ক্ষেত্রে কম বয়সি মেয়েদেরকেই জয় জয়কার।আর তাই বিয়ের উপযুক্ত পাত্রী হয়ে উঠার জন্য অনেক মেয়েই নিজের বয়স লুকিয়ে রাখেন।এমনকি নিজের বন্ধু বান্ধবের কাছে ও নিজের বয়সটা বলেনা অনেকেই।

২:কম বয়সী দেখানো-অনেক মেয়ে মনে করেন যে বয়স কম বললে তাদেরকে দেখতেও কম বয়সী দেখাবে। আর এই ভ্রান্ত ধারণা থেকে অনেক নারী বয়স লুকিয়ে রাখেন।

৩: পরিবারের কাছ থেকে শিক্ষা-সমাজে একটি প্রচলিত বিষয় হল,মা ঠাকুমা তাদের সন্তানদের আসল বয়স বলতে মানা করেন। তাদের মধ্যে এই বিষযটি় নিয়ে নানান ধরনের বিষয় নিয়ে কুসংস্কার কাজ করে।আর তাই মেয়েরা বড় হতে হতে এই বিষয়টি নিজের মনে গেঁথে রেখে দেয়।ফলে তাদের নিজের সঠিক বয়স বলতে চায় না।

৪:বুড়িয়ে যাওয়ার ভয়-অধিকাংশ মেয়েরা মনে করেন একটি ফোবিয়া থাকে। আর তা হলো বুড়িয়ে যাওয়ার ভয়। বয়স কম দেখাতে তারা নানারকম রূপচর্চা এবং যোগ ব্যায়াম করে। আর নিজের সঠিক বয়স তাও বলতে চাই না মানুষকে।

৫: হিংসা-নিজের কোনো কম বয়সী সুন্দরি মেয়ের পাশে থাকলে অধিকাংশ মেয়েই বয়স লুকাতে চান।হিংসা থেকে হোক বা নিরাপত্তাহীনতা থেকেই হোক এই প্রবনতাটি কম বেশি বেশ কিছু মহিলার মধ্যে লক্ষ করা যায়।

৬:চাকরি-চাকরি পাওয়ার জন্য অনেক সময় বয়স নির্ধারণ করা থাকে। আর এই বয়সের ভিতরে থাকার জন্য অনেক মহিলাই নিজের প্রকৃত বয়সটি লুকানোর চেষ্টা করেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট