মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি সমাজকর্মী ফারুক আহমেদের


শুক্রবার,৩১/০৮/২০১৮
378

বাংলা এক্সপ্রেস---

মুর্শিদাবাদ: মেদিনীপুরে নতুন বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করেছিলেন মুখ্যমন্ত্রী ২ আগস্ট ২০১৮ এবং বিশ্ববিদ্যালয়ের নামকরণ করেও দিয়েছেন তিনি। পূর্ব মেদিনীপুরে নতুন বিশ্ববিদ্যালয়ে পঠনপাঠনও শুরু হয়ে গিয়েছে। এবার ৩ সেপ্টেম্বর ২০১৮ পাহাড় সফরে যাচ্ছেন বাংলার প্রথম মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মংপুতে ২৫ একর জমিতে দার্জিলিংবাসীকে নতুন বিশ্ববিদ্যালয় উপহার দিতে শিলান্যাস করবেন।

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস আর কবে করবেন মুখ্যমন্ত্রী? প্রশ্ন করে খোলা চিঠি লিখলেন সমাজকর্মী ফারুক আহমেদ।
মুর্শিদাবাদে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে সরকারি উদ্যোগ আর চোখে পড়েছে না কেন প্রশ্ন তুললেন উদার আকাশ পত্রিকা ও প্রকাশনের সম্পাদক তথা সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম তরুণ তুর্কী নেতা, বিশিষ্ট লেখক ও নবচেতনার আহ্বায়ক ফারুক আহমেদ। “বাস্তবিক আজও মুর্শিদাবাদ জেলায় নতুন বিশ্ববিদ্যালয়ের জন্য জমি চিহ্নিত করলেন রাজ্য সরকার তারপরও কাজ শুরু হয়নি কেন? শিলান্যাস এবং উদ্বোধনও হয়নি কেন? এই “কেন”র কোনও উত্তর নেই? মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে সরকারি উদ্যোগে ভাটা দেখে জেলাবাসী হতাশ হয়েছেন। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর তথা বিশিষ্ট শিক্ষাবিদ ও বৈজ্ঞানিক গৌতম পাল ও আলিয়া বিশ্ববিদ্যালয়ের সফল প্রাক্তন উপাচার্য আবু তালেব খানকে উপচার্যের দায়িত্ব দিতে রাজ্যসরকার উদ্যোগ নিক।

দ্রুত গতিতে সরকারি উদ্যোগে মুর্শিদাবাদ জেলায় বিশ্ববিদ্যালয় গড়তে হবে, নইলে সরকারকে ভুগতে হবে।” এ কথাই খোলা চিঠিতে লিখেছেন মুর্শিদাবাদ জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে তোলার অন্যতম আবেদনকারী, মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয় গড়ে তোলার দাবীদার হয়ে গণ-আন্দোলনকারী ফারুক আহমেদ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট