উত্তর দিনাজপুর জেলা জুড়ে দুই শতাধিক সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত


সোমবার,০৩/০৯/২০১৮
328

বাংলা এক্সপ্রেস---

উত্তর দিনাজপুর: সাম্প্রতিক কালে বেশ কিছু খুন, রাজনৈতিক সংঘর্ষের ঘটনা ঘটে যাওয়ার পর জেলার অপরাধমূলক কাজকর্ম প্রতিরোধে এবং জাতীয় দুর্ঘটনা কমাতে উত্তর দিনাজপুর জেলা জুড়ে দুই শতাধিক সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নিল জেলা পুলিশ। উত্তর দিনাজপুর জেলা পুলিশ সুপার সুমিত কুমার আজ এক সাংবাদিক সম্মেলনে একথা জানান। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায়, রাস্তায় ক্রসিংগুলোতে এবং অপরাধপ্রবন এলাকাগুলিতে সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দুমাসের মধ্যে এই কাজ শেষ করা হবে বলে জানান জেলা পুলিশ সুপার সুমিত কুমার।

পঞ্চায়েত নির্বাচন এবং নির্বাচন পরবর্তী বোর্ডগঠন নিয়ে রাজনৈতিকভাবে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুর জেলা। খুনও হন প্রায় জনা সাতেক রাজনৈতিক কর্মী।আহত হন পঞ্চাশের বেশী মানুষ। চোপড়া, ইসলামপুর ও ইটাহার ব্লকে ব্যাপক বোমাবাজি ও গোলাগুলির ঘটনা ঘটে। নতুন সংযোজন গত শুক্রবার রাতে ইটাহারে তৃনমূল নেতা খুনের ঘটনা। বদলি হতে হয় জেলার পূর্বতন পুলিশ সুপার অনুপ কুমার জয়শোয়ালকে। গতকালই উত্তর দিনাজপুর জেলার পুলিশ সুপার হিসেবে কাজে যোগ দেন সুমিত কুমার। আজ জেলা পুলিশ সুপারের অফিসে এক সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার সুমিত কুমার জানান, এই জেলায় রয়েছে বাংলা-বিহার সীমান্ত এবং ইন্দো-বাংলা সীমান্ত। ফলে জেলায় অপরাধমূলক কাজকর্ম তুলনামূলকভাবে বেশী।

এছাড়ায় জেলায় রাজনৈতিক সংঘর্ষের ঘটনাও ঘটে থাকে। জেলার নবনিযুক্ত পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, জেলায় অপরাধমূলক কাজকর্ম একদিন বা এক মাসের মধ্যে কমিয়ে দেওয়া সম্ভব নয়। পুলিশ চেষ্টা করছে দ্রুত পরিস্থিতি উন্নত করার। প্রথম পদক্ষেপ হিসেবে জেলাজুড়ে নিরাপত্তা ব্যাবস্থা আঁটোসাটো করতে সিসি ক্যামেরায় মুড়ে ফেলার উদ্যোগ নেওয়া হচ্ছে। বিগত দিনের ঘটে যাওয়া অপরাধের পরিসংখ্যান ও জায়গা, দুর্ঘটনা ও যানজট এই তিনটি বিষয়কে খতিয়ে দেখে সিসি ক্যামেরা লাগানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। এর পাশাপাশি জেলায় থাকা অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান চালানো হবে বলে জানান উত্তর দিনাজপুর জেলা পুলিশ সুপার সুমিত কুমার।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট