৩০ শে সেপ্টেম্বর, ২০১৮,-এর মধ্যে এজেন্সিকে ওয়ার্ক অর্ডার দিয়ে বালিচক উড়ালপুল নির্মাণের কাজ শুরু করবে পিডব্লিউডি দপ্তর


শনিবার,০৮/০৯/২০১৮
470

বাংলা এক্সপ্রেস পশ্চিম মেদিনীপুর:----

রেলের অনুমোদন এসেছিল আগেই। এখন নবান্ন থেকে ডিপার্টমেন্টাল অর্ডার চলে এসেছে পিডব্লিউডি দপ্তরে। ফলে কাজ শুরু করার ক্ষেত্রে আর কোনো বাধা নাই । এবার বালিচক ফ্লাই ওভার নির্মাণে উদ্যোগ নিক প্রশাসন — এই দাবীতে সোচ্চার হয় বালিচক স্টেশন উন্নয়ন কমিটি। কমিটির পক্ষ থেকে এসডিও এবং বিডিও-র কাছে দাবী জানায় কমিটি। আজ ৭ ই সেপ্টেম্বর বেলা ২ টায় ডেবরা বিডিও দপ্তরে একটি বহুপাক্ষিক মিটিং ডাকা হয়। উপস্থিত ছিলেন খড়্গপুর মহকুমার এসডিও সুদীপ সরকার, ডেবরা ব্লকের বিডিও পিন্টু ঘরামি, পূর্ত কর্মাধ্যক্ষ শৈবাল গিরি, বিধায়ক সেলিমা খাতুন, এমপি প্রতিনিধি অলোক আচার্য্য, বিভিন্ন রাজনৈতিক দল, বালিচক স্টেশন উন্নয়ন কমিটির প্রতিনিধি এবং রেল ও রাজ্যের বিভিন্ন দপ্তরের প্রশাসনিক প্রতিনিধিবৃন্দ। আলোচনা সভা থেকে সবাই কাজ শুরুর দিনক্ষণ ঘোষণার জন্য প্রশাসনের কাছে দাবী জানানো হয়।

প্রশাসনের তরফ থেকে আজকের মিটিং-এ জানানো হয় আগামী ২৫ শে সেপ্টেম্বর,২০১৮, -এর মধ্যে পিডব্লিউডির জায়গা ফাঁকা করে দিতে হবে। তারপর ৩০ শে সেপ্টেম্বর, ২০১৮, -এর মধ্যে পিডব্লিউডি দপ্তর এজেন্সিকে ওয়ার্ক অর্ডার দেবে কাজ শুরু করবার জন্য। প্রশাসনিক তরফে জানানো হয় এই কাজটি ইপিসি মোডে ৭৩০ দিনের মধ্য বাধ্যতামূলক ভাবে শেষ করতে হবে। ৯০% জায়গা খালি না করতে পারলে এজেন্সিকে ওয়ার্ক অর্ডার দেওয়া যাবে না। ফলে অনেক সময় গড়িয়ে গিয়েছে। আর বিলম্ব করা যাবে না। বস্তুত সময় গড়িয়ে গেলে এজেন্সি টেন্ডারের নির্ধারিত অর্থের চেয়ে অধিক অর্থের দাবী করবে।

বালিচক উড়ালপুল নির্মাণের দাবীতে বহুদিন ধরে আন্দোলন চালিয়ে আসছে বালিচক স্টেশন উন্নয়ন কমিটি। কমিটি দাবী জানায় অবিলম্বে গত ৭ই জুলাইয়ে বিডিও দপ্তরে বহুপাক্ষিক মিটিং-এর সিদ্ধান্ত অনুযায়ী উড়ালপুল নির্মাণের জন্য সমস্ত পক্ষকে নিয়ে একটি কমিটি গঠন করা হোক। কিন্তু আজকের মিটিং-এ সে প্রস্তাব বাতিল করে জানানো হয় কাজ চলাকালীন তিন মাস অন্তর সকল পক্ষকে নিয়ে মিটিং করা হবে। এজেন্সিকে ওয়ার্ক অর্ডার দিয়ে কাজ শুরু করার জন্য তৈরী পিডব্লিউডি দপ্তর। কাজ চলাকালীন সকল পক্ষ সহযোগিতার আশ্বাস দেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট