পুজোর আগেই শহর হবে ঝা তকতকে আর আলো দিয়ে মুরিয়ে দেওয়া হবে শহর কে


শনিবার,০৮/০৯/২০১৮
612

বাংলা এক্সপ্রেস---

উত্তর দিনাজপুর: পুজোর আগেই শহর হবে ঝা তকতকে আর আলো দিয়ে মুরিয়ে দেওয়া হবে শহর কে। আর মানুষকে অসুবিধার সনুখিন হতে হবে না বলে আশ্বাস দিলেন উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের পৌরপতি কার্তিক চন্দ্র পাল। তিনি বলেন বিগত বছর গুলিতে মানুষ ভীষন অসুবিধায় সনুখিত হত ছোট রাস্তা দিয়ে।অনেক জায়গায় পর্যাপ্ত আলোর ব্যাবস্থা ছিল না। কিন্তু এবছর গোরার দিক থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় ও মন্ত্রী অরুপ বিশ্বাস ও পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারির আন্তরিক প্রচেষ্টায় শহর জুরে নানান উন্নয়ন মুলক কাজ শুরু হয়েছে যার ফলে এখন শহরের বিভিন্ন জায়গায় মানুষদের কিছুটা অসুবিধায় সম্নখুনি হতে হচ্ছে।কিন্ত সেই কাজ গুলি হয়ে যাওয়ার পর মানুষকে পুরোনো দিন গুলির দিকে তাকাতে হবে না,শহরের চেহারাই পাল্টে যাবে তাই দ্রুত গতিতে শহরের উন্নয়নের কর্মকান্ড হওয়ার ফলে আজ বিভিন্ন জায়গায় মানুষকে একটু অসুবিধার মধ্যে পরতে হচ্ছে।

পৌরপতি জানান বড় কিছু পেতে হলে একটু কষ্ট করতে হয়। যে শহরের উন্নয়ন ছিল কালিয়াগঞ্জ বাসির কাছে স্বপ্ন আজ সেই স্বপ্ন সত্যিকারে বাস্তবায়িত হচ্ছে রাজ্যের মূখ্যমন্ত্রীর আন্তরিকতায়।তিনি বলেন যে ভাবে কাজ চলছে তাতে এবার পুজোর আগেই শহর বাসী পেতে চলছে ঝা তকতকে রাস্তা।শুধু তাই নয় শহর জুরে মুড়িয়ে দেওয়া হবে এল এ ডি লাইটে। যা একদিকে শহরেরে সৌন্দর্যকে শ্রীবৃদ্ধি করবে তেমনেই পৌরসভার বিভিন্ন পোলে পোলে সেই এল ডি আলো মানুষকে স্বাচ্ছন্দ্য নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌচ্ছে দিবে পৌরপতি আরো জানান শহরের বিভিন্ন জায়গায় এই এল এ ডি আলো ছাড়াও উচ্চ বাতি স্তস্ত লাগানোর ব্যাবস্থা করা হবে। এছাড়া শহরের হাইড্রেনের কাজ শুরু হওয়ায় বিভিন্ন জায়গায় রাস্তাঘাট একটু খারাপ হয়ে গিয়েছে।

সেগুলি যাতে দ্রুত ঠিক করা যায় সে জন্য পৌরসভা দ্রুততার সাথে কাজ করছে , কার্তিক পাল জানান এত বড় উন্নয়ন এর কাজ করতে গিয়ে সকলের সহযোগিতা পেয়েছেন তেমন ই আগামীদিনেও পাবেন বলে তার আশা।সব মিলিয়ে এবার যে শহর বাসী নতুন ভাবে পুজোর দিন গুলিতে সুন্দর ভাবে পুজো দেখতে পারবে সে ব্যাপারে কোন সন্দেহ নেই। এদিকে পৌরসভা এহেন ভুমিকায় ভীষন খুশী শহরবাসী ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট