বাম ও সহযোগী দলগুলির হরতালের ২৪ ঘন্টার মধ্যে মুখ্যমন্ত্রী পেট্রল-ডিজেলের লিটার পিছু ১ টাকা দাম কমাতে বাধ্য হয়েছেন: সূর্য মিশ্র


মঙ্গলবার,১১/০৯/২০১৮
395

বাংলা এক্সপ্রেস ---

কলকাতা:

সি পি আই (এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক সূর্য মিশ্র মঙ্গলবার এক ববিবৃতিতে বলেছেন,
আজ মুখ্যমন্ত্রী অপর্যাপ্ত হলেও পেট্রোল ডিজেলের লিটার পিছু ১টাকা দাম কমানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন।
পেট্রোল ডিজেলের লাগামছাড়া মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারের কাছেও রাজস্ববাবদ অতিরিক্ত আদায়ের ক্ষেত্রে ছাড় ঘোষণার দাবি আমরা অনেকদিন ধরেই করছিলাম। ২০০৮ সালে বামফ্রন্ট সরকার প্রথম এই সিদ্ধান্ত কার্যকর করে দৃষ্টান্ত স্থাপন করেছিলো।
সারা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও বাম ও সহযোগী দলগুলির ডাকে ১২ ঘন্টার হরতালের ২৪ ঘন্টার মধ্যে মুখ্যমন্ত্রী পেট্রোল ডিজেলের লিটার পিছু ১টাকা দাম কমানোর ঘোষণা করতে বাধ্য হয়েছেন। রাজ্যজুড়ে লড়াইয়ের ময়দানে সাধারণ মানুষের অংশগ্রহণই যে দাবি আদায়ের একমাত্র পথ, এর মধ্য দিয়ে তা আবারও স্পষ্ট হলো। কেন্দ্রের শাসকদল বি জে পি’র পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী সোমবার এরাজ্যে হরতাল ভাঙার চেষ্টা করেছিলেন, দলীয় কর্মীদের সঙ্গে পুলিশ প্রশাসনকেও ব্যবহার করেছিলেন এবং ধর্মঘট হরতালের ফলে সাধারণ মানুষের কোনো লাভ হয় না বলে মন্তব্য করেছিলেন। কিন্তু হরতালে রাজ্যের ব্যাপক অংশের মানুষের সাড়া ও সমর্থন দেখে একদিনের মধ্যেই তিনি মানুষের দাবির কাছে মাথা নিচু করতে বাধ্য হয়েছেন। বৃহত্তর দাবি আদায়ের লক্ষ্যে বৃহত্তর সংগ্রামের জন্য জনগণকে প্রস্তুত করতে হবে আমাদের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট