আবরও শুরু হবে ভাঙড় বইমেলা গতবছর ভাঙড় বইমেলা‌‌র উদ্বোধনে ছিলেন কথা-সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়


বৃহস্পতিবার,১৩/০৯/২০১৮
227

ফারুক আহমেদ---

ভাঙড়: এবছর ডিসেম্বর মাসের শেষর দিকে ভাঙড়ে আবার বইমেলা করতে উদ্যোগ নিলেন ভাঙড়বাসী। প্রথম আলোচনাসভা হয়ে গেল ১২ সেপ্টেম্বর ২০১৮ বুধবার ভাঙড় লাইব্রেরীতে।

ভাঙড় বইমেলা কমিটি ও স্থানীয় নাগরিক সমাজের উদ্যোগে আবারও ভাঙড় বইমেলা এবছর শুরু হবে ভাঙড় হাইস্কুল মাঠে। এই সিদ্ধান্ত নিয়েছে বইমেলা কমিটি।

বুধবার প্রথম প্রস্তুতি মিটিং সফল করতে উপস্থিত ছিলেন বইমেলা কমিটির আহ্বায়ক তথা ভাঙড় ১ নং ব্লকের বিডিও সৌগত পাত্র, ভাঙড় থানার আধিকারিক অশোকতরু মুখার্জি, শিস্ সমাজসেবী সস্থার ডিরেক্টর এম এ ওহাব সহ বইমেলা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিন মিটিংয়ে বিডিও সাহেব সৌগত পাত্র বললেন, “এবছরে আমাদের ভাঙড় বইমেলা আরও সুন্দর করে করতে হবে। তার জন্য এখন থেকেই সকলকেই উদ্যোগ নিয়ে কাজে ঝাপিয়ে পড়তে হবে।”

ভাঙড় এলাকার সমস্ত রাস্তার হাল চরম ভাবেই খারাপ অবস্থায়। ভাঙড় এলাকার সমস্ত রাস্তার মেরামত করতে ও এই সমস্যার প্রতিকার করতে সরকার ও আধিকারিকরা উদ্যোগ নিলে বইমেলার সময় মানুষের ভিড় চোখে পড়বে।

গত বছর ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ রবিবার ভাঙড় বইমেলর উদ্বোধন করেছিলেন কথা-সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। উপস্থিত ছিলেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, সাংসদ ও কলম পত্রিকার সম্পাদক আহমদ হাসান ইমরান, কাইজার আহমেদ, জাহাঙ্গীর আলম, নান্নু হোসেন, ভাঙড় থানার ওসি অশোকতরু মুখোপাধ্যায়, বিডিও তথা বইমেলা কমিটির আহ্বায়ক সৌগত পাত্র সহ এলাকার বিশিষ্ট অতিথিবৃন্দ ও ব্যক্তিত্বরা।

ভাঙড় মহাবিদ্যালয়ের মাঠে ২৫ ফেব্রুয়ারি শুরু হয়ে বইমেলা চলেছিল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন দুপুর ২ থেকে রাত্রি ৮ টা পর্যন্ত চলেছিল ভাঙড় বইমেলা।
ভাঙড় বইমেলার মূল মঞ্চে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি চলেছিল আলোচনাসভা। অংশ নিয়েছিলেন কবি, সাহিত্যিক ও গবেষকবৃন্দ। বইপ্রেমীদের জন্য মহা আয়োজন করেছিলেন বইমেলা কমিটির সকল সদস্যরা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট