আশি ও নব্বই দশকের খেলোয়াড়দের নিয়ে তিন দিন ব্যাপী ফুটবল খেলা আয়োজন করলো পৌরসভা

বাঙালির সেরা খেলা ফুটবল। সেই খেলার বয়স কখনো যে বাধা হয়ে দাড়ায় না তা আবার প্রমাণ করে দেখিয়ে দিলো সেই আশি ও নব্বই দশকের খেলোয়াড়রা। আজ কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে পৌর উৎসব সূচনায় তিন দিন ব্যাপী ফুটবল প্রতিযোগিতায় মাঠ কাঁপালেন সেইসব খেলোয়াড়রা। যারা একদিন কাঁপিয়েছিল মাঠ। কিন্তু বয়সের ভারে আজ তারা সবাই খেলা ছেড়ে দিয়েছিল, ভেবেছিল তাদের জীবন থেকে হয়তো পায়ে বলের যাদু শেষ হয়ে গিয়েছে। কিন্তু তরুণ কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পালের ঐকান্তিক প্রচেষ্টায় আজ তারা আবারও মাঠে ডাক পেলেন সেই ফুটবল খেলায়। ফলে যার-পর-নাই খুশি সেইসব কাল জয়ী মাঠকাঁপানো পুরনো ফুটবল খেলোয়াড়রা।

ফুটবল নিয়ে দু পায়ের জাদুতে আজও তারা মাঠ কাপালেন অগণিত দর্শকদের সামনে। শুধু তাই নয় আজ তাদের খেলা উপভোগ করলেন স্বয়ং উত্তর দিনাজপুর জেলার জেলাশাসক অরবিন্দ কুমার কালিয়াগঞ্জের রশিদপুর স্টেডিয়ামে বসে। একদিকে রোদের প্রচন্ড উত্তাপ, অপরদিকে গতকাল রাতে প্রচন্ড বৃষ্টি হওয়ায় মাঠ ছিলো ভেজা কোথাও কোথাও ছিল ছিপছিপে জল। তবুও কুছ পরোয়া নেহি বয়স যতই হোক না কেন একটাই প্রচলিত কথা আজও সবার মনে মনে থাকে সব সময় যে পুরনো চাল ভাতে বাড়ে। সেই কথাটা আজও অক্ষরে অক্ষরে পালন করলো তারা। মাঠের এ প্রান্তে থেকে ওপর প্রান্ত যেভাবে তারা মাঠ কাপালেন তা দেখলে মনে হবে অল্প বয়সী যুবকদেরও তারা হার মানিয়ে দিবে।

কালিয়াগঞ্জ সত্তর, আশি, নব্বই দশকে যে সমস্ত ফুটবল খেলোয়াড় দুপায়ের ফুটবলের জাদুতে মাঠ কাঁপতো। আজ সেই সমস্ত খেলোয়াড়রা দুই দলে ভাগ হয়ে মাঠে নেমেছিলেন কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে আয়োজিত পৌর উৎসবে তিনদিনব্যাপী নকআউট পর্যায় ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনী খেলায়। প্রতিযোগিতা সূচনালগ্নে এদিন সমস্ত খেলোয়াড়দের সম্বর্ধনা দেওয়া হয়। এদিন অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল এন্ড গেমস এর অন্যতম সদস্য অসীম ঘোষ, কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল কালিয়াগঞ্জ পৌরসভার উপ পৌর পতি বসন্ত রায় কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দিপা সরকার কালিয়াগঞ্জ পুলিশের টাউন বাবু অতনু চক্রবর্ত্তী সহ আরো বিশিষ্ট ব্যক্তিরা।

admin

Share
Published by
admin
  • https://www.banglaexpress.in/ Ocean code:

Recent Posts

সুন্দরী বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া: এক অভিনয়ীর সাহসিক পথ

বলিউডের স্বপ্নপূরণে সাহসের চেতনার প্রতীক পরিণীতি চোপড়া। টানা এক দশক ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন এই…

2 days ago

আমার মতো অনেকেই নিতম্ব দেখেননি : নোরা ফাতেহি

বলিউডের বোম্ব শেল, নোরা ফাতেহি, প্রথমে ছিলেন একজন আইটেম গার্ল। তিনি নাচের মাধ্যমে শুরু করেন…

2 days ago

পাঁচজনের সঙ্গে নেহা’র অতীত জীবন কেমন ছিল!

বলিউডের চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্কর। তিনি ১৯৮৮ সালের ৬ জুন উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন।…

2 days ago

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন

তৃতীয় দফায় রাজ্যের চারটি লোকসভা কেন্দ্রে নির্বাচন। মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ। এই…

2 days ago

নজরে মুর্শিদাবাদ, মাত্র দুটি কেন্দ্রে ১০০ কোম্পানি?
মুর্শিদাবাদের জন্য আর কি কি সতর্কতা নিচ্ছে কমিশন?

তৃতীয় দফায় ভোট রয়েছে মুর্শিদাবাদে। জঙ্গীপুর ও মর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ…

2 days ago

অধীরকে গো ব্যাক স্লোগান, কমিশনে নালিশ কংগ্রেসের, জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব

মুর্শিদাবাদের নওদায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি শেখ সফিউজ্জামান হাবিবের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানালো কংগ্রেস। নওদায়…

2 days ago
https://www.banglaexpress.in/ Ocean code: