টিউমার অপারেশন করাতে এসে বালিকার মৃত্যু, ভুল চিকিৎসার অভিযোগ


শনিবার,১৫/০৯/২০১৮
407

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: এক বালিকার টিউমার অপারেশন করাতে এসে ভুল চিকিৎসার ফলে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় ধুন্ধুমার কান্ড ঘটে বেহালার একটি বেসরকারি হাসপাতালে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

ঘটনার বিবরণে জানা গিয়েছে, কপালের টিউমার অপারেশন করতে এসে প্রিয়া মাহাতো নামে এক সাত বছরের বালিকার মৃত্যুর ঘটনা ঘটেছে। অভিযোগ, ডাক্তারের গাফিলতিতে এই ঘটনা। অতিরিক্ত মাত্রায় anasthesiya করার ফলে ৭ বছরের রোগী প্রিয়া মাহাতোর মৃত্যু হয়েছে এমনি অভিযোগ পরিবারের। শিশুটির কপালে বাম দিকে ছোট বেলা থেকেই একটি টিউমার ছিলো। তাতে তার কোনো অসুবিধা ছিল না বলেই দাবি পরিবারের। পেশায় রং মিস্ত্রি তার বাবা অনেক দিন ধরে টাকা জমিয়ে এই অপারেশন করানোর জন্য বেহালা বালানন্দ হাসপাতালে ভর্তি করে। তাকে অপারেশন এর জন্য anasthesia করা হয়, এরপরই তার অবস্থার অবনতি হয়।

কোমায় চলে যায় শিশুটি। চিকিৎসক এন. আর. চক্রবর্তী নিজ দায়িত্বে শিশুটিকে ভেন্টিলেশনে থাকা অবস্থায় আলিপুর এর একটি বেসরকারি নার্সিং হোমে স্থানান্তরিত করে এবং সমস্ত খরচ ওই ডাক্তার বাবু নিজে দিতে রাজি হয় বলে দাবি পরিবারের। পরে ওই নার্সিং হোম থেকে রোগীর পরিবার কে জানানো হয় অতিরিক্ত anasthesia র ফলে রোগীর ব্রেন ডেথ হয়েছে। পরিবারের তরফ থেকে বেহালা থানার সামনে বিক্ষোভ দেখানো হয় এবং লিখিত অভিযোগ জানানো হয় অভিযুক্ত ডাক্তার এর বিরুদ্ধে। বেহালা থানার পুলিশ দেহটি ময়না তদন্তের জন্য পাঠিয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট