বাংলা এক্সপ্রেসের খবরের জেরে অবশেষে শুরু হল নতুন কাঠের সেতু


শনিবার,১৫/০৯/২০১৮
398

আক্তারুল খাঁন---

হাওড়া: হাওড়া জেলার আমতা বিধানসভা কেন্দ্রের আমতা ২ ব্লকের জয়পুর থানার অমরাগড়ি গ্রাম পঞ্চায়েতের চকজনার্দ্দন শ্মশান,গড়গড়েদহ দক্ষিণ পড়ায় এলাকাবাসী ও কৃষকদের স্বার্থে , মজা বা কাঁনা দামোদর নদীর , রামপুর খাল,থলিয়া_ বাক্সী স্কার্ট চ‍্যানেলের জলনিকাশি খালের উপর বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নৃত্য দিন চলাচল করত। এলাকাবাসী দের দীর্ঘদিনের দাবি ছিল একটি কাঠের পোলের।বাংলা এক্সপ্রেসের খবরের জেরে নড়েচড়ে বসেন ব্লক প্রসাশন। অবশেষে কাঠের পোলের কাজ শুরু হয়েছে।

আমতা সেচ দপ্তর সূত্রে খবর প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে নতুন এই কাঠের পোলটি।এলাকার বাসিন্দাদের দাবী, প্রয়াত সমাজকর্মী সেখ মাসুদ আলী র নামে উৎসর্গ করা হোক এই কাঠের সেতুটি। ইতিমধ্যে কাঠের সেতু নির্মাণ কাজ পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন হাওড়া জিলা পরিষদের বিদায়ী কৃষি সেচ সমবায় কর্মাধ্যক্ষ ও বিশিষ্ট আইনজীবী রমেশ চন্দ্র পাল। আমতা ২ পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি মিঠু বাড়ুই ,অমরাগড়ি গ্রাম পঞ্চায়েতের নব নির্বাচিত প্রধান দিলীপ জানা প্রমুখ। এলাকা বাসিন্দারা জানান আমাদের দীর্ঘ দিনের দাবি সফল হলো এক কুচক্রীর চক্রান্তে দীর্ঘ টালবাহানার পর নতুন কাঠের তৈরি পোল নির্মাণ হওয়ায় এলাকার বাসিন্দারা খুব খুশি হয়েছেন।

এলাকার বিশিষ্ট সমাজসেবক জনাব বাবুহক আমাদের প্রতিনিধিকে জানান তিনি আশা প্রকাশ করেছিলেন এলাকার বেশ কিছু উন্নয়ন নিয়ে ২০১১ সাল থেকে আপামোর জনগণের জন্য এলাকার উন্নয়ন ও মানব কল্যাণে সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করে আসছেন জনগণকে সঙ্গে নিয়ে। পর্যায়ক্রমে সেই সব কাজ হয়েচলেছে সরকারের বিভিন্ন দপ্তরের মাধ্যমে। তিনি আশা করেন হাওড়া জেলার জয়পুর থানার মহাকালপুরে ভগ্ন কাঠের সেতু সংস্কার,মনুচকে ভগ্ন কাঠের সেতুর স্থানে পাকাসেতু নির্মাণ।ঘনশ‍্যামচক ওস্তাদজী পাড়ার ভগ্ন কাঠের সেতু সংস্কার ও পকাসেতু নির্মাণের জন্য মাটি পরীক্ষার ব‍্যবস্হা করা এবং অমরাগড়ি দক্ষিণ মণ্ডল বা মোড়োল পাড়ার নিকটে নতুন কাঠের সেতু নির্মাণ করেন সেচ দপ্তরের মন্ত্রী ও আধিকারিক দের দৃষ্টি আকর্ষণ করেন জনাব বাবু হক তিনি সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে সংগ্রামী অভিনন্দন জানান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট