বাগরি মার্কেটের আগুন নেভাতে সেনাবাহিনী ডাকুক সরকার, দাবি সুজন চক্রবর্তীরর


রবিবার,১৬/০৯/২০১৮
380

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: বাগরি মার্কেটের আগুন দীর্ঘ সময়ের পরও না নেভায় উদ্বেগ প্রকাশ করলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। প্রয়োজনে কাল বিলম্ব না করে সেনাবাহিনী ডাকা হোক, দাবি তার। এই দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন তিনি। ওই চিঠিতে সুজনবাবু লিখেছেন, গতকাল মধ্যরাতে(১৬/০৯/১৮) কলকাতার কেন্দ্রস্থলে বাগড়ি মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা আপনি নিশ্চয়ই সম্যক অবহিত আছেন। বিভিন্ন রকমের জিনিসপত্র বিপননে বাগড়ি মার্কেট অত্যন্ত পরিচিত। সংশ্লিষ্ট দোকানদার, ব্যবসায়ী এবং মানুষ সীমাহীন ক্ষয়ক্ষতির সম্মুখীন। ইতিমধ্যেই ১৬ঘন্টা অতিক্রান্ত। কিন্তু এই অগ্নিকান্ডকে নিয়ন্ত্রন করা যায়নি। আমাদের বন্ধুদের বলেছিলাম ওখানে দমকল এবং প্রশাসনের কাজে প্রয়োজনমত সাহায্য করতে। সকাল থেকেই তারা আছেন। অন্যকিছু বিবেচনার সময় এটা নয়।

এটা দুর্ভাগ্যজনক যে, অগ্নিনির্বাপনের ব্যবস্থাদি রক্ষনাবেক্ষনের অভাবে ঠিকমতো কার্যকরী হলনা। কিংবা বহু অর্থের বিনিময়ে কেনা ল্যাডার, উচু মই ইত্যাদি ঠিকমতো কাজে লাগলো না। এর পিছনে কোনো পরিকল্পনা, চক্রান্ত আছে কিনা, অথবা দায় কার তা পরে বিবেচনা হোক। বরং এখন বেশি জরুরি আগুনকে নিয়ন্ত্রণ করার যুদ্ধকালীন বন্দোবস্ত।

দীর্ঘ সময় পার হয়ে গেল, অতএব আর কাল বিলম্ব না করে সেনাবাহিনী এবং অন্যান্য পেশাদারি সংস্থার সাহায্য নিয়ে এই বিপর্যয় মোকাবিলায় যুদ্ধকালীন তৎপরতা জরুরি। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিন – এই অনুরোধ করছি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট