হাসপাতালের মেডিসিন বিভাগের করিডোরে এক চিকিৎসকের সিগারেট খাওয়াকে কেন্দ্র করে বিতর্ক


বুধবার,১৯/০৯/২০১৮
527

বাংলা এক্সপ্রেস---

রায়গঞ্জ: হাসপাতালের মেডিসিন বিভাগের করিডোরে এক চিকিৎসকের সিগারেট খাওয়াকে কেন্দ্র করে বিতর্ক দেখা দিয়েছে রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে। হাসপাতালেই চিকিৎসাধীন আকুপাংচারের চিকিৎসক রজত দেবনাথ মেডিসিন বিভাগের করিডোরে ধুমপান করতে থাকায় চাঞ্চল্য ছড়ায়। বিষয়টি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে জেলা স্বাস্থ্য দপ্তর। ওই চিকিৎসকের বিরুদ্ধে ঘটনার বিভাগীয় তদন্তের পাশাপাশি শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ আধিকারিক প্রকাশ মৃধা।

জেলা জুড়ে যেখানে প্রকাশ্যে ধুমপান নিষিদ্ধ করতে চলেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন, সেখানে ধুমপান নিষিদ্ধ এলাকা রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালের মেডিসিন বিভাগের করিডোরে খোদ একজন চিকিৎসক ধুমপান করায় বিতর্ক শুরু হয়েছে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ জেলা হাসপাতালের আকুপাংচারের চিকিৎসক ডাঃ রজত দেব নাথ নিজের শারীরিক চিকিৎসার কারনে রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি রয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় তিনি করিডোরে এসে রীতিমতো ধুমপান করছেন।

এই ঘটনায় বাপক চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল চত্বরে। যদিও এব্যাপারে অভিযুক্ত চিকিৎসক কোনও মন্তব্যই করতে চাননি। এই বিষয়ে উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা জানিয়েছেন, একজন চিকিৎসক হিসেবে হাসপাতালের ভেতরে ধুমপান করে খুবই অন্যায় করেছেন। বিভাগীয় তদন্ত করে তার বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা গ্রহন করা হবে। তবে ওই চিকিৎসকের বিশেষ চিকিৎসার দরকার রয়েছে বলে জানান মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তিনি বলেন, প্রয়োজনে মেডিকেল বোর্ড বসিয়ে আকুপাংচারের চিকিৎসক রজত দেব নাথের উন্নত চিকিৎসার ব্যাবস্থা করা হবে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট