ভাঙড়ে নির্বিঘ্নে পঞ্চায়েতের বোর্ড দখল করলো তৃণমুল


বৃহস্পতিবার,২০/০৯/২০১৮
386

সাদ্দাম হোসেন মিদ্দে---

ভাঙড়: দক্ষিণ ২৪ পরগণা জেলার ভাঙড়-২ ব্লকে বোর্ড গঠণ সম্পর্ণ হল নির্বিঘ্নে। দশটি জিপির মধ্যে এদিন তিনটি পঞ্চায়েতে বোর্ড গঠণ হয়। ভোগালি-২ গ্রাম পঞ্চায়েতসহ আর ও দুটি পঞ্চায়েতে বিরোধী শূন্য বোর্ড গঠণ করল তৃণমুল।

ভোগালি-২ তে ১৩ সদস্য বিশিষ্ট পঞ্চায়েতে সকল সদস্যের ভোটে দ্বিতীয় বারের জন্য প্রধান নির্বাচিত হলেন মোদাচ্ছের হোসেন। এর আগে তিনি বিদায়ী বোর্ডের উপ-প্রধান ছিলেন।তার আগে ২০০৮-১৩ সালের মেয়াদে তিনি প্রধান নির্বাচিত হয়েছিলেন। ২০১৩ তে প্রধান পদটি মহিলা সংরক্ষিত হওয়ায় উপ-প্রধান হয়েছিলেন মোদাচ্ছের হোসেন।অন্যদিকে তিনি এই অঞ্চলের তৃণমুল সভাপতি পদেও আসীন। এদিকে এই অঞ্চলের উপ-প্রধান নির্বাচিত হয়েছেন প্রসেনজিত মন্ডল।

মোদাচ্ছের হোসেনের বলিষ্ট নেতৃত্ব ও জনপ্রিয়তার জন্য তিনি একই সঙ্গে অঞ্চল সভাপতির পাশাপাশি প্রধান ও নির্বাচিত হলেন।

এদিন ভোগালি-২ এর সঙ্গে শানপুকুর এবং ভোগালি-১ জিপিতেও বোর্ড গঠন সম্পর্ণ হয়। তবে বাকি দুটি অঞ্চলে বিরোধী দল না থাকলেও দলের মধ্যেই প্রধান,উপ-প্রধান পদের একাধিক দাবিদার থাকায় সেখানে ভোটাভুটি হয়।হাড্ডাহাড্ডি ভোটে শানপুকুর জিপিতে প্রধান নির্বাচিত হয়েছেন তানিয়া খাতুন বিবি এবং উপ-প্রধান হয়েছেন আনসার মোল্যা। তানিয়া খাতুন এবারই প্রথম সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন। আর প্রথম বারেই নতুন মুখ হিসাবে প্রধান নির্বাচিত হলেন।আনসার মোল্যা অবশ্য বিদায়ী বোর্ডেরও উপ-প্রধান ছিলেন।২৫ সদস্য বিশিষ্ঠ শানপুকুর ভাঙড় বিধান সভার অধিন সবচেয়ে বড় জিপি।অন্যদিকে ১৩ সদস্য ভোগালি-১ য়ে প্রধান হয়েছেন মোজাফফার হোসেন এবং উপ-প্রধান হয়েছেন প্রতিমা মন্ডল।

ভোগালি-২ এর নবনিযুক্ত প্রধান মোদাচ্ছের হোসেন জানান,মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প গুলি যাতে সাধারণ মানুষের দোড়গোড়ায় পৌঁছায় তার উপর জোর দেওয়া হবে। কেউ যাতে দিদির উন্নয়ণ থেকে বঞ্জিত না হয় সেটাও দেখা হবে।তিনি আর ও বলেন,আগামি দিনে ভোগালি-২ অঞ্চলে কোন মাটির বাড়ী থাকবে না।পাশাপাশি পরিকাঠামো উন্নয়ণ,রাস্তা নির্মাণ,পানীয় জলের ব্যবস্থা,স্বাস্থকেন্দ্র গুলির হালফেরানো এবং বিদ্যুত সমস্যার সমাধান সহ সার্বিক উন্নয়ণের উপর জোর দেওয়া হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট