পুরসভা নজর না দিলে কলকাতা জতুগৃহে পরিনত হবে ,পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের


বৃহস্পতিবার,২০/০৯/২০১৮
341

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: বাগড়ি মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন মহানগরীর মানুষ। যেভাবে যত্রতত্র বেআইনি নির্মান ও বেদখল হয়ে গিয়েছে শহরের ফুটপাথ তাতে করে আরও ভীত হয়ে পড়েছে সাধারণ মানুষ। কোথাও আগুন লাগলে পর্যাপ্ত রাস্তার অভাবে দমকল পৌঁছতে লেগে যাচ্ছে বহু সময়। ফলে আগুন ছড়িয়ে পড়ার সুযোগ থাকছে। শুধু সাধারণ মানুষের মধ্যেই এই আতঙ্ক নেই। কলকাতা হাইকোর্টের মাননীয় এক বিচারপতির পর্যবেক্ষনেও তেমন প্রসঙ্গ উঠে এল।

শহরে যত্রতত্র বেয়াইনি নির্মান এর জেরে বারবার আগুন লাগার ঘটনায় উষ্মা প্রকাশ করল কোর্ট। “পুরসভা নজর না দিলে কলকাতা জতুগৃহে পরিনত হবে। ” বেআইনি নির্মানের একটি মামলা শুনতে গিয়ে আজ এই মন্তব্য করেন বিচারপতি দেবাংশু বসাক। কাকুলিয়া রোডে একটি ফ্ল্যাটে থাকেন সরজিত চৌধুরী। ফ্ল্যাটের নিচে গাড়ি পার্কিং এর জায়গায় বাড়ির মালিক সৌমেন ব্যানার্জী দুটি ঘর বানাচ্ছেন। এর বিরুদ্ধে মামলা করেন সরজিত।

মামলা শোনার সময় বিচারপতি মন্তব্য করেন, এই ধরনের বেআইনি নির্মান যত্রতত্র তৈরি হচ্ছে। পুরসভা নিষ্ক্রিয়। সরকারি আইনজীবী জানান তারা ওই বাড়িটির সম্পর্কে ওয়াকিবহাল। ইতিমধ্যেই সেখানে নোটিশ দেওয়া হয়েছে। মামলার নিষ্পত্তি হয়ে যায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট